তাহিরপুরে এইচএসসি- ২০২১ ফলাফলে সেরা অবস্থানে রয়েছে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ। 

প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২২
সোহেল আহমদ সাজু,  তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি :-

তাহিরপুরে এইচএসসি- ২০২১ ফলাফলে সেরা অবস্থানে রয়েছে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ। 

এবছর (২০২১) এইচএসসি পরীক্ষার ফলাফলে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় সেরা অবস্থানে রয়েছে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ।  কলেজের  অধ্যক্ষ মোঃ ইয়াহিয়া তালুকদার জানান, তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয় মোট ৯৩জন ছাত্রী। এরমধ্যে শতভাগ পাশ করেছে।  উপজেলায় মোট ৪টি কলেজ রয়েছে। ৪টি কলেজের মধ্যে শতভাগ ফলাফল নিয়ে উপজেলায় সেরা স্থান দখলে নিয়েছে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ।
তিনি আরো বলেন, শিক্ষক, অভিভাবক আর শিক্ষার্থীদের পরিশ্রমের ফলেই ভালো ফলাফল সম্ভব হয়েছে।  আগামীতে আরো ভালো ফলাফলের জন্য সকলের সহযোগিতা চাই।    ফলাফলের দিক দিয়ে ২য় স্থানে রয়েছে বাদাঘাট সরকারি কলেজ- এ কলেজের  সকল শাখা থেকে   মোট পরীক্ষায় অংশ করে ৫১৮জন ছাত্র-ছাত্রী  তার মধ্যে কৃতকার্য হয়েছে ৪৪৯জন, অকৃতকার্য ৬৯জন,  ফলাফল শতকরা ৮৭%। ৩য় স্থানে রয়েছে  ট্যাকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক  বিদ্যালয় ও কলেজ – এ কলেজ  থেকে ১২০জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহণ করে তার মধ্যে কৃতকার্য হয়েছে  ১০১জন, অকৃতকার্য হয়েছে ১৯জন, শতকরা পাশের হার ৮৪%। ৪র্থ স্থানে রয়েছে  জয়নাল আবেদীন কলেজ
এ কলেজের সকল শাখা থেকে   ৯০ জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহণ করে তার মধ্যে কৃতকার্য হয়েছে  ৬৬জন, অকৃতকার্য হয়েছে ২৪ জন, শতকরা পাশের হার ৭৩%।

Categories