জাফরুল্লাহ চৌধুরীর নামে ভুয়া ফেইসবুক পেজ

ছড়ানো হচ্ছে বিভ্রান্তিকর প্রচারণা

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, জুন ১২, ২০২০
ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ডা. জাফরুল্লাহ চৌধুরী ভুয়া ফেইসবুক পেজ নিয়ে থানায় জিডি করেছেন। বৃহস্পতিবার দিবাগত রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের সোশ্যাল মিডিয়া পেজে খবরটি জানানো হয়।

সেখানে বলা হয়, গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, আমাদের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী কোনভাবেই কোন সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত নন। অথচ ওনার নামে কে বা কারা উদ্দেশ্যমূলকভাবে ‘ফেইসবুক পেজ’ খুলেছেন। যে পেজ থেকে ওনার নামে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য শেয়ার করা হচ্ছে।

প্রতিকার চেয়ে থানায় অভিযোগ করা হয়েছে বলেও উল্লেখ করা হয়। জানানো হয়, এ বিষয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী থানায় জিডি করেছেন। গণস্বাস্থ্য কেন্দ্র ও ডা. জাফরুল্লাহ চৌধুরীর সকল শুভাকাঙ্ক্ষীদের অনুরোধ করছি, পেজটি ভিজিট করে ‘ফেইক’ হিসেবে রিপোর্ট করুন।

এদিকে ডা. জাফরুল্লাহ সর্বশষ শারীরিক অবস্থা সম্পর্কে বৃহস্পতিবার বিকালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি বলেন, আলহামদুলিল্লাহ, ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের মারাত্মক নিউমোনিয়া ধীরে ধীরে উন্নতি হচ্ছে এবং অক্সিজেন গ্রহণের পরিমাণ কমে আসছে। তাকে নিয়মিত ডায়ালাইসিস, পরিমিত এন্টিবায়োটিক ও বিশেষায়িত ফিজিওথেরাপি দেয়া হচ্ছে। তিনি সকলকে ধন্যবাদ জানিয়েছেন এবং দোয়া চেয়েছেন।

গত ২৪ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হলে ডা. জাফরুল্লাহর করোনা পজিটিভ আসে।

বর্তমানে গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. মামুন মোস্তাফি ও অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন তিনি।


Categories