“ছাতকে সাবেক ইউ.পি. চেয়ারম্যান রুনু চৌধুরী আর নেই”

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০
মোঃআজিজুর রহমান (সুনামগঞ্জ প্রতিনিধি)।

ছাতকে সাবেক ইউ.পি. চেয়ারম্যান রুনু চৌধুরী আর নেই।

ছাতক উপজেলার প্রবীন আওয়ামীলীগ নেতা, দক্ষিণ খুরমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, ছাতক পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরীর ছোট কাকা গোপেন্দ্র কুমার চৌধুরী ওরফে রুনু চৌধুরী (৮৫) মৃত্যুবরণ করেন।

শুক্রবার দিবাগত রাত ২টা ২৫ মিনিটে সিলেটস্হ জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি ৫ কন্যা, ভাতিজা-ভাতিজি, নাতী-নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।  তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত রোগে ভোগছিলেন।

শনিবার সকালে সিলেট নগরীর চালিবন্দর কেন্দ্রিয় শ্মশানঘাটে তাঁহার মরদেহের অন্ত্যোষ্টিক্রিয়া সম্পন্ন হয়। তার শেষ কৃত্যানুষ্ঠানে আত্মীয়-স্বজন, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

স্বাধীনতা পরবর্তী ১৯৭৩ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত পরিচ্ছন্ন রাজনীতিবিদ ছাতক উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছিলেন। গোপেন্দ্র কুমার চৌধুরী একজন সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদের পাশাপাশি একজন সামাজিক ব্যক্তিত্ব ও দানশীল ব্যক্তি ছিলেন।

খুরমা গ্রামের চৌধুরী পরিবারে কৃতি সন্তান গোপেন্দ্র চৌধুরী একজন সাদা মনের মানুষ হিসেবে সমাজের সকল শ্রেনী-পেশার লোকজন তাকে প্রাণভরে ভালবাসতো। দায়িত্বপরায়ণ মানুষের পাশাপাশি একজন সফল পিতা হিসেবেও তার পরিচিতি ছিল সর্বত্র।

তার ৫ কন্যা আল্পনা চৌধুরী পাঁপড়ী, পূরবী চৌধুরী রুবী, বাসবী চৌধুরী লিলি ও পল্লবী চৌধুরী জলি তারা সকলেই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ছোট কন্যা শ্যামলী চৌধুরী সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসহ মাষ্টার্স কমেপ্লেট করে স্বামীর সাথে অষ্ট্রেলিয়া বসবাস করছেন।


Categories