চট্টগ্রাম বোর্ডের এসএসসি পুনঃনিরীক্ষণ ফল প্রকাশ জিপিএ-৫ বৃদ্ধি ৬৩ জন

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

এম.ইউছুফ।। চট্টগ্রাম

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ৫২ হাজার ২৪৬ টি খাতা, পুনঃনিরীক্ষার আবেদন করেছিলেন শিক্ষার্থীরা। ফেল থেকে পাস করেছেন ৪১ জন শিক্ষার্থী। নতুন জিপিএ-৫ পেয়েছে ৬৩ জন পরীক্ষার্থী। ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী। ফল পুনঃনিরীক্ষণে ৬০৯ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ জুন) এসএসসি ও সমমান পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়।
২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় কাঙ্খিত ফল না পেয়ে ২ লাখ ৩৮ হাজার ৪৭১ জন পরীক্ষার্থী ফল পুনঃনিরীক্ষার আবেদন করেছেন। তারা মোট ৪ লাখ ৪১ হাজার ৯১৯টি খাতা চ্যালেঞ্জ করেছেন। এদের মধ্যে শুধু এসএসসি পরীক্ষার ৩ লাখ ৯৫ হাজার ৮৯৮টি, দাখিলের ২৮ হাজার ৪৮৪টি এবং এসএসসি ভোকেশনালের ১৭ হাজার ৫৩৭ টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন করা হয়েছে।

গত ৩১ মে ভিডিও কনফারেন্সে মাধ্যমে এসএসসি ও সমমানে পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ২০২০ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমানের পরীক্ষায় গড় পাস করেছে ৮২ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী। ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ শিক্ষার্থী চলতি বছর জিপিএ-৫ পেয়েছিল। ৯টি সাধারণ বোর্ডে এসএসসিতে গড় পাসের হার ছিল ৮৩ দশমিক ৭৫ শতাংশ এবং শুধু এসএসসিতে জিপিএ-৫ পেয়েছল ১ লাখ ২৩ হাজার ৪৯৭ জন।

লকডাউনের মধ্যে গত ৩১ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়। চট্টগ্রাম বোর্ডে ৮৫ দশমিক ৭৫ শতাংশ শিক্ষার্থী পাস করেছিল। আর মোট জিপিএ-৫ পেয়েছিল ৯ হাজার ৮ জন। এর মধ্যে যারা প্রত্যাশিত ফলাফল পায়নি তারা গত ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত ফল পুনঃনিরীক্ষার আবেদন করেছিলেন। আজ সে পুনঃনিরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

পুনঃনিরীক্ষার ফলাফল বোর্ডের ওয়েবসাইটে পাওয়া যাবে।


Categories