“পুলিশি সেবা নিশ্চিত করতে সরাইলের পানিশ্বর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত”

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

মিয়া মোহাম্মদ এলাহি- সরাইল, ব্রাহ্মণবাড়িয়া।

পুলিশ-জনতা সম্পর্ক উন্নয়ন এবং জনগণের দোড়গড়ায় পুলিশি সেবা পোঁছে দিতে জনবান্ধব পুলিশিং সৃষ্টি করাই বিট পুলিশিং এর লক্ষ্য।

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলায় বিট পুলিশিং সভা উপজেলার পানিশ্বর ইউনিয়নের বড়ইবাড়ি বাজারে অনুষ্ঠিত হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমানের নির্দেশনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল সার্কেলের সহকারি পুলিশ সুপার মোঃ আনিছুর রহমান।

সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দ্বীন ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় সরাইল থানার এসআই গৌতম চন্দ্র দে ও এএসআই দীলিপ কুমার নাথসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সর্বস্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সরাইল থানা পুলিশ সূত্রে জানা যায়- গণমুখী ও জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে সরাইলে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন স্থানে এ সভা অনুষ্ঠিত হবে।

পুলিশী সেবা সহজীকরন, নাগরিকদের সময়ের সাশ্রয়, সেবাগ্রহীতার সাথে সেবাপ্রদানের দূরত্ব কমিয়ে একটি অধিকতর জনবান্ধব পুলিশের প্রত্যয়ে ইতিমধ্যেই দেশব্যাপী বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এর নির্দেশে দেশব্যাপী পুলিশের ইউনিটসমূহ পুলিশিং সেবাকে বিট পুলিশিং এর মাধ্যমে গণমূখী করার জন্য বহুমাত্রিক কর্মসূচি হাতে নিয়েছে।

সেই ধারাবাহিকতায় উক্ত সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সহকারি পুলিশ সুপার (সরাইল সার্কেল) বলেন, পুলিশ-জনতা সম্পর্ক উন্নয়ন এবং জনগণের দোড়গড়ায় পুলিশি সেবা পোঁছে দেয়ার মধ্যদিয়ে জনবান্ধব পুলিশিং সৃষ্টি করাই মূলত বিট পুলিশিং এর মূল লক্ষ্য। প্রতিটি নাগরিকের জন্য যথাযথ পুলিশি সেবার নিশ্চয়তা প্রদানের নিমিত্তে পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে প্রত্যন্ত অঞ্চলেও পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্যই বিট পুলিশিং সেবার প্রচলন।

স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত এই সভায় তিনি বিটে বসবাসকারী সুনাগরিকগণকে মাদক, ইভটিজিং, জঙ্গী, দাঙ্গা, বাল্য বিবাহসহ বিভিন্ন সামাজিক অপরাধ রোধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য আহবান জানান।


Categories