খুলনা মহানগরী হতে “জিহাদ গ্যাং” গ্রুপের ০৫ কিশোর গ্যাং র‌্যাব-৬ কর্তৃক গ্রেফতার

প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২১

মোঃ মিজানুর রহমান।

খুলনা মহানগরী হতে “জিহাদ গ্যাং” গ্রুপের ০৫ কিশোর গ্যাং র‌্যাব-৬ কর্তৃক গ্রেফতার।

সাম্প্রতিক সময়ে উঠতি বয়সী কিশোরদের গ্যাং কালচার সমাজের একটি ভয়াবহ ব্যাধিতে রূপ নিয়েছে। খুলনা মহানগর ও এর ব্যতিক্রম নয়। খুলনা মহানগরে বেশ কিছু কিশোর গ্যাং স্কুল-কলেজ ফাঁকি দিয়ে পিতা-মাতা ও অভিভাবকেদের দৃষ্টির আড়ালে অসৎ সঙ্গে নানাবিধভাবে বহুমাত্রিক উপায়ে ছোট ছোট অপরাধে জড়িয়ে পড়ছে। যা সকলের জন্যই অশোভনীয়, অমঙ্গলকর ও নেতিবাচক। এ রকম পরিস্থিতিতে অভিভাবক ও স্থানীয় সুধী সমাজের বিভিন্ন অভিযোগ ও অনুযোগের প্রেক্ষিতে র‌্যাব-৬ খুলনা এই উঠতি তরুণ তরুণীদের আলোকিত ভবিষ্যৎ নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় ইং ২৮ ডিসেম্বর ২০২১ তারিখ ১৫.৩০ ঘটিকায় র‌্যাব-৬, সদর কোম্পানীর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, কেএমপি ‍খুলনার লবনচরা থানার খানজাহান আলী সেতুর নিচে ‘‘জিহাদ গ্যাং’’ গ্রুপের কতিপয় সক্রিয় সদস্য একটি মেয়ে ও একটি ছেলেকে মারধর করছে এবং অসাধু উদ্দেশ্যে তাদের তুলে নেওয়ার চেষ্টা করছে। এরুপ প্রাপ্ত সংবাদের ভিত্তিতে গোয়েন্দা তথ্যের সত্যতা যাচাই ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে তাৎক্ষনিক আভিযানিক দলটি ঘটনাস্থলে পৌছে দেখতে পায় ‘জিহাদ গ্যাং’ এর ০৫ জন সদস্য একটি মেয়ে ও এটি ছেলেকে মারধর করছে এবং তাদের নিয়ে টানাহেঁচরা করছে। এ সময় আভিযানিকদলটি ভিমটিমদ্বয়কে উদ্ধার করে এবং ‘জিহাদ গ্যাং’ এর ০৫ জন সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত কিশোর গ্যাং সদস্যদের প্রাথমিক জিঙ্গাসাবাদে তারা তাদের অপরাধ স্বীকার করে এবং সংশোধনের জন্য র‌্যাবের নিকট প্রতিশ্রুতি দেয়।

পরবর্তীতে এ বিষয়ে কেএমপি খুলনার লবনচরা থানায় জিডি করতঃ গ্রেফতারকৃত কিশোর গ্যাং এর সদস্যদের জিডিমূলে সমাজসেবা অফিসের প্রবেশন কর্মকর্তা (সিএমএম কোর্ট) এর নিকট সংশোধনের জন্য প্রেরণ করা হয়।

খুলনা মহানগরসহ র‌্যাব-৬ এর কর্ম অধিক্ষেত্রে সকল নাগরিকের জন্য নিরাপদ জীবনযাত্রা নিশ্চিত করতে নিরলসভাবে আইনানুগ প্রক্রিয়ায় কাজ করতে র‌্যাব-৬ বদ্ধ পরিকর। আগামীর কিশোর-কিশোরীরাই বাংলাদেশের আলোকিত সমাজ গড়বে র‌্যাব-৬ সর্বদাই এই প্রত্যাশা করে।


Categories