খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থগিত প্রথম টার্মের চূড়ান্ত পরীক্ষা শুরু ১৭ অক্টোবর।

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২১
মোঃ মিজানুর রহমান খুলনা জেলা প্রতিনিধি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থগিত প্রথম টার্মের চূড়ান্ত পরীক্ষা শুরু ১৭ অক্টোবর।

করোনা মহামারির কারণে স্থগিত খুলনা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম টার্মের সকল বর্ষের চূড়ান্ত পরীক্ষা আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে। যা চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। এ বিষয়ে একটি একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করা হয়েছে।

আজ ১৮ জুলাই রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সভাপতিত্বে ডিনবৃন্দের সাথে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া পরীক্ষা গ্রহণ ও প্রস্তুতি সংক্রান্ত আরও কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে চূড়ান্ত পরীক্ষার আগে অনলাইন/অফলাইন পরীক্ষা গ্রহণের ব্যাপারে প্রশিক্ষণ ও মডেল টেস্টও অনুষ্ঠিত হবে।

পরীক্ষা গ্রহণ সংক্রান্ত সিদ্ধান্তের মধ্যে রয়েছে- প্রথম টার্মের রিভিউ ক্লাস চলবে ০১ আগস্ট থেকে ১৪ আগস্ট, অনলাইন/অফলাইন পরীক্ষা গ্রহণ সংক্রান্ত প্রশিক্ষণ হবে ১৬ আগস্ট থেকে ৩১ আগস্ট, মডেল টেস্ট ০১ সেপ্টেম্বর থেকে ০৬ সেপ্টেম্বর, দ্বিতীয় দফায় রিভিউ ক্লাস ০৭ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর, পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক ছুটি (পিএল) ২১ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর, প্রথম টার্মের চূড়ান্ত পরীক্ষা গ্রহণ ১৭ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেন।

কাল থেকে ঈদের ছুটি শুরু পবিত্র ঈদ-উল আযহা ও করোনাভাইরাসজনিত রোগ বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক ১৩ জুলাই ২০২১ খ্রি. তারিখে আরোপিত বিধিনিষেধের প্রেক্ষিতে আগামীকাল ১৯ জুলাই ২০২১ খ্রি. থেকে ৫ আগস্ট ২০২১ খ্রি. পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। তবে জরুরি সেবাসমূহ (যথা: বিদ্যুৎ, পানি, নিরাপত্তা, এস্টেট, মেডিকেল সেন্টার) যথারীতি চালু থাকবে। এছাড়া বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে সকলকে স্টেশনে (কর্মস্থল) অবস্থান করতে অনুরোধ করা হয়েছে এবং প্রয়োজনে ভার্চুয়ালি অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করতে হবে।


Categories