খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পূর্ণাঙ্গ কমিটি গঠন।

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

মোঃ মিজানুর রহমান খুলনা প্রতিনিধি

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পূর্ণাঙ্গ কমিটি গঠন।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন, শিক্ষকবৃন্দের সম্মান, মর্যাদা ও পেশাগত স্বার্থ সংরক্ষণ সহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক অগ্রগতি নিশ্চিত করার প্রত্যয়ে অদ্য ১১ জানুয়ারী, ২০২২, রোজ মঙ্গলবার, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।
নবগঠিত ১৫ (পনের) সদস্যের এই কার্যকরী কমিটির সভাপতি হয়েছেন এনিম্যাল নিউট্রিশন বিভাগের সহকারি অধ্যাপক ড. মোঃ তসলিম হোসেন এবং সাধারণ সম্পাদক ফিজিওলজি বিভাগের সহকারি অধ্যাপক ড. এম এ হান্নান।
কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে একোয়াকালচার বিভাগের সহকারি অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, সহ-সভাপতি; ফিশারি রিসোর্সেস কনজারভেশন অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ড. মোঃ মেহেদী আলম, যুগ্ম সম্পাদক-১; ক্রপ বোটানী বিভাগের প্রভাষক মোঃ আরিফ সাদিক পলাশ, যুগ্ম সম্পাদক-২; এগ্রিকালচারাল কেমিস্ট্রি বিভাগের প্রভাষক মোঃ আরিফুর রহমান, কোষাধ্যক্ষ; এনিম্যাল নিউট্রিশন বিভাগের প্রভাষক ডাঃ সবুজ কান্তি নাথ, তথ্য-প্রযুক্তি ও প্রচার সম্পাদক; ফিশারি রিসোর্সেস কনজারভেশন অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মোঃ আসাদুর রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক; সয়েল সায়েন্স বিভাগের প্রভাষক নাহিদ হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক; কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ইশরাত খান, মহিলা বিষয়ক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করবেন।
এছাড়া কমিটির অন্যান্য কার্যকরী সদস্যরা হলেনঃ ড. নৌশিন জাহান, প্রভাষক, এগ্রোনোমি বিভাগ; নিউটন চন্দ্র পাল, প্রভাষক, এগ্রোনোমি বিভাগ; ডাঃ মুঃ শহীদুল্লাহ্, প্রভাষক, মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেল্থ বিভাগ; মোঃ জহুরুল ইসলাম, প্রভাষক, এগ্রিকালচারাল ইকোনমিক্স বিভাগ এবং মাহবুবা আখতার মিশু, প্রভাষক, এগ্রিকালচারাল ফাইন্যান্স, কো-অপারেটিভস অ্যান্ড ব্যাংকিং বিভাগ।
বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বয় রেখে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি পাঁচটি মৌলিক বিষয়কে সামনে রেখে নিরলস কাজ করে যাবে।
উল্লেখ্য, পাঁচটি মৌলিক বিষয়গুলো হলোঃ (১) শিক্ষকবৃন্দের মধ্যে শিক্ষা ও গবেষণা বিষয়ক, সাংস্কৃতিক, সামাজিক এবং যৌথ কার্যাবলির বিস্তার ও উন্নতি সাধন; (২) বৃত্তি এবং  বিভিন্ন দক্ষতা-নির্মাণ প্রোগ্রামের মাধ্যমে শিক্ষকবৃন্দের ক্যারিয়ার এবং পেশাদার অগ্রগতির সুযোগ তৈরী করা; (৩) শিক্ষকবৃন্দের পেশাগত স্বার্থ সংরক্ষণ এবং সামগ্রিক কল্যাণের তত্ত্বাবধান; (৪) বিশ্ববিদ্যালয় ও শিক্ষকবৃন্দের সম্মান ও মর্যাদা সমুন্নত রাখা; এবং (৫) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে পেশাগত, শিক্ষা ও গবেষণা বিষয়ে কার্যনির্বাহী কমিটির প্রতিনিধিত্বের মাধ্যমে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের সার্বিক অগ্রগতিতে অবদান রাখা।

Categories