খুলনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত।

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২১
মোঃ মিজানুর রহমান খুলনা প্রতিনিধি।

খুলনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত।

আপনার অধিকার, আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) খুলনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়। সকালে নগরীর শহিদ হাদিস পার্কে জাতীয় সংগীত পরিবেশন, দুর্নীতি বিরোধী পতাকা উত্তলোন এবং বেলুন ফেস্টুন উড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন।

পরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের নেতৃত্বে শহিদ হাদিস পার্কের সামনে থেকে দুর্নীতি বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে দিবসটির তাৎপর্য তুলে ধরে নগরীর ঐতিহ্যবাহী উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি সম্মেলনকক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, শোষণমুক্ত, দুর্নীতিমুক্ত, বৈষম্যহীন বাংলাদেশ গড়তে মুক্তিযুদ্ধ হয়েছিল। সাধারণ মানুষ যেন তাদের অধিকার পায় সেজন্য বঙ্গবন্ধু আজীবন কাজ করেছেন। জেল জুলুম নির্যাতন সহ্য করেছেন। অথচ সেই স্বাধীন দেশ একসময় দুর্নীতিতে চ্যাম্পিয়ন হতো। দুর্নীতিতে চ্যাম্পিয়ন হওয়ার জন্য জনগণ ক্ষমতায় পাঠায় না উল্লেখকরে মেয়র বলেন, একসময় পশ্চিমারা বাংলাদেশকে তলা বিহীন ঝুড়ি বলতো, আর এখন তারাই বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি দিচ্ছে। এটা সম্ভব হয়েছে বর্তমান সৎ ও যোগ্য নেতৃত্বের কারণে। তিনি ২০৩০ সালের মধ্যে এসডিজি এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণে সবাইকে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান।

দুর্নীতি দমন কমিশনের বিভাগীয় ও জেলা কার্যালয়, খুলনা জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে অনুষ্ঠিত এসভায় সভাপতিত্ব করেন দুদকের খুলনা বিভাগীয় পরিচালক মোঃ মঞ্জুর মোর্শেদ। বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম নাহিদুল ইসলাম, কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ গিয়াস উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক মুকুল কুমার মৈত্র, খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম এবং খুলনা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম।


Categories