খাগড়াছড়িতে মাত্র ৬ মাসে হেফজ সমাপ্তকারী হাফছা খাতুনকে সম্মাননা প্রদান

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২২

নুরুল কবির আরমান,খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলা সদরের এপি বিএন মুসলিম পাড়ার মেয়ে হাফছা খাতুন মাত্র ৬ মাসে সম্পুর্ন কুরআন শরীফ হেফজ করেছে। সে ছয় মাস আগে করোনাকালীন সময়ে স্কুল বন্ধ থাকা অবস্থায় মাটিরাংগা দারুল উলম মহিলা মাদ্রাসা ভর্তি হন।হাফেজা হাফছা খাতুন মুসলিম পাড়া জামে মসজিদের খতিব মাওলানা আলী মর্তুজার বড় মেয়ে।

আজ (১৬মার্চ))বুধবার সকালে আলেম-ওলামা ও মান্যগণ্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে মাদ্রাসার পক্ষ থেকে তাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

মাদ্রাসার পরিচালক মাওলানা আকতার হোসেন ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠানে পবিত্র কুরানের গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা হারুনুর রশিদ আজিজী, মাটিরাঙ্গা দারুসসুন্না মাদ্রাসার পরিচালক মাওলানা আনোয়ার হোসেন মিয়াজী, খাগড়াছড়ি সবুজবাগ জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ ইউসুফ, খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ সদর উপজেলার শাখার সেক্রেটারী মাওলানা রেজাউল করিম , হাফেজা হাফছা খাতুনের পিতা হাফেজ মাওলানা আলী মর্তুজা, মাটিরাঙ্গা পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলাউদ্দিন লিটন, গুমতি হাফিজিয়া মাদ্রাসার পরিচালক হাফেজ ওমর ফারুক, মাদ্রাসার শিক্ষক মাওলানা আবুল কালামপ্রমূখ।
অনুষ্ঠানে বক্তাগণ বলেন, মহাগ্রন্থ আল-কুরআন আল্লাহ তা’য়ালার ঐশীবাণী। মহাগ্রন্থ আল কুরআন আল্লাহর পক্ষ থেকে আমাদের জন্য বড় নিয়ামত ও পথপ্রদর্শক। কুরআন পাঠকারী ও শ্রবনকারী উভয়ের উপর আল্লাহর রহমত বর্ষিত হয়। বক্তাগণ সকলকে কুরআনের আদেশ-নিষেধ চলার আহ্বান জানান।
পরিশেষে দেশ, জাতি ও ইসলামের সার্বিক কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা ক্বারী ওসমান গনি।


Categories