কেন আমরা এই নৃত্যভঙ্গি করি, এর অর্থ কি আমরা বুঝি??

প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২০
জিয়া উদ্দিন ইমন, ঢাকা:
এই নৃত্যভঙ্গিটি খুব জনপ্রিয়তা লাভ করেছে সারা বিশ্বেই। কিন্তু অনেকেই হয়তো জানেনা

এই চিহ্নের মানেটা কি। এর পেছনে একটি অন্ধকার অতীত রয়েছে। এটিকে ড্যাব(DAB) সাইন বলা হয়। এর পূর্ণরূপ Devils are bright. যার অর্থ অনেকটা এরকম দাড়ায়-“শয়তানেরা চির উজ্জল”(নাউজুবিল্লাহ)! এটা সাতানিসম বা শয়তানের পূজা কে প্রমোট করে। জঘন্যতম শিরকের একটি এটি। কারন এই চিহ্ন দ্বারা শয়তানকে সিজদাহ করা বোঝানো হয়। এটা আল্লাহ্‌-তায়ালাকে সিজদাহ করার বিপরীত। বর্তমানে তারকা খেলোয়াড়দের থেকে শুরু করে অনেকেই এই চিহ্নের অনুকরণ করছে। এটাকে ফান হিসেবে দেখছে। কিন্তু এই কাল ফান আপনার জাহান্নামে যাওয়ার কারন হতে পারে! এমনও হতে পারে এটি ইলুমিনাতি(Illuminati) বা শয়তানের পূজারিদের দ্বারা মুসলিমদের ক্ষতিগ্রস্ত করার জন্য ছড়ানো। অনেক স্বনামধন্য তারকাদেরই এই দলের অন্তর্গত বলে ধরা হয়। সৌদিআরবে এই সাইন শো করা আইনগত দন্ডনীয়। একটাই অনুরোধ,না জেনে বুঝে কিছু অনুকরণ করতে যাবেন না। শেষে ক্ষতিটা হয়তো আপনারই হবে।

নবী পাক(সাঃ) বলেন -“আমার একদল উম্মত হবে যারা ইহুদী ও খৃস্টান্দের বিগতে বিগতে অনুসরণ করবে।এমন কি তারা যদি গভীর গর্তে পর্যন্ত যায়,তারা সেখানে ও যাবে।(বুখারী)”
যারা উপদেশ গ্রহন করে তারাই বৃদ্ধিমান।(আল-কোরআন)
যারা মানতে নারায তাদের জন্য আফসোস!

(আমি শুরু থেকেই এটা জানতাম, এমন কি যাদের এটা করতে দেখেছি তাদের মানাও করেছি! অনেক এ শুনেছেন অনেক এ ফান ভেবে উড়িয়ে দিয়েছেন,)
কিন্তু..
___আলহামদুলিল্লাহ আমি কখনো এটা করিনি!🌸