কুমিল্লাকে হারিয়ে সবার আগে ফাইনালে ফরচুন বরিশাল।

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২২

কুমিল্লাকে হারিয়ে সবার আগে ফাইনালে ফরচুন বরিশাল।

শেষ ওভারে গড়ানো ম্যাচে দারুণ এক জয় তুলে নিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে জায়গা করে নিয়েছে ফরচুন বরিশাল। ব্যাটসম্যানরা স্কোরবোর্ডে বড় সংগ্রহ দাঁড় করাতে পারেননি। তবে বোলাররা নিজেদের কাজ করেছেন শতভাগ। বাকিদের থেকে বেশিই ভালো করেছেন শফিকুল ইসলাম ও মেহেদি হাসান রানা।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সোমবার ১৪৩ রান তাড়ায় ৬২ রানের উদ্বোধনী জুটির পরও কুমিল্লা থমকে যায় ১৩৩ রানে।

বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের জয় ১০ রানে।

বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১০ রানে হারিয়েছে ফরচুন বরিশাল। টস হারা দলটির সেরা ওপেনার ক্রিস গেইল রানের খাতা খুলতে পারেননি। আজও ব্যাট হাতে মুগ্ধতা ছড়িয়েছেন মুনিম শাহরিয়ার। বরিশালের হয়ে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেন ময়মনসিংহের এই উইকেটকিপার ব্যাটসম্যান। ৩০ বলে ২ চারের পাশাপাশি ৪ ছয় মারেন মুনিম। ঝড় তুলে থেমে যান জিয়াউর রহমান। সুনিল নারিনের শিকার হওয়ার আগে ১২ বলে ১৭ রান করেন জিয়া।

বরিশালের বড় শক্তি তাদের বোলিং। প্রাথমিক পর্বে তিনটি ম্যাচে তারা জিতেছিল দেড়শর কম পুঁজি নিয়ে। ফাইনালে ওঠার লড়াইয়েও সেই বোলিং সামর্থ্য আর বৈচিত্রের প্রদর্শনী তারা মেলে ধরল আরেকবার।

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে সর্বোচ্চ ৩৮ রান করেন লিটন কুমার দাস। ৩৫ বলে ৪ চার হাঁকান এই ওপেনার। প্রস্তর যুগের ব্যাটিংয়ে ২০ রান করেন মাহমুদুল হাসান জয়। মঈন ও ডু প্লেসির ব্যাট থেকে আসে যথাক্রমে ২২ ও ২১ রান। ১৫ রান খরচায় ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন রানা। এই বাঁহাতির সমান উইকেট পকেটে পুরেছেন শফিকুল ও মুজিব উর রহমান।


Categories