“কাহালু আদর্শ মহিলা কলেজের নিজস্ব অর্থায়নে অনলাইন ক্লাসে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ছাত্রীদের অ্যান্ড্রয়েড ফোন উপহার”

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০
শিপলু আহমেদ, কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ
কাহালু আদর্শ মহিলা কলেজের নিজস্ব অর্থায়নে অনলাইন ক্লাসে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ছাত্রীদের অ্যান্ড্রয়েড ফোন উপহার।
বগুড়ার কাহালু উপজেলার “কাহালু আদর্শ মহিলা ডিগ্রি কলেজের” কর্তৃপক্ষ গরীব ও মেধাবী ছাত্রীদের অ্যান্ড্রয়েড ফোন উপহার দিয়েছেন।
 
প্রাথমিক পর্যায়ে কলেজের নিবেদিত অধ্যক্ষ একেএম রেজাউল আখলাক এবং অন্যান্য প্রভাষক কলেজের বিজ্ঞান গ্রুপের দুইজন শিক্ষার্থীকে অনলাইনে ক্লাস থেকে বঞ্চিত হওয়ার প্রেরণার ভিত্তিতে অ্যান্ড্রয়েড ফোন হস্তান্তর করেছেন।
উল্লেখ্য কলেজ শিক্ষকদের দ্বারা পরিচালিত অনলাইন ক্লাসে উপস্থিতি নিশ্চিত করতে কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের গত দুই মাস ধরে অনলাইনে ক্লাস পরিচালনা করছেন এবং কলেজটি গত বারো বছরে উপজেলার সেরা কলেজ হিসাবে পারফর্ম করে আসছে।
উপকারভোগী শিক্ষার্থী আখি এবং সাদিয়া বলেছে  তারা তাদের অনলাইন ক্লাসে যোগদানের জন্য অ্যান্ড্রয়েড ফোন পেয়ে খুব খুশি এবং তারা আর অনলাইন ক্লাস থেকে বঞ্চিত হবে না।
করোনা ভাইরাসের মহামারীর কারণে মার্চের মাঝামাঝি থেকে  ক্লাস স্থগিত করা হয়েছে। মহামারীর প্রথম থেকেই কাহালু আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ বিকল্প হিসাবে ভার্চুয়াল মিডিয়ার মাধ্যমে একাডেমিক কার্যক্রম সম্পর্কে চিন্তাভাবনা করে চলেছেন এবং উনার একান্ত প্রচেষ্টায় ক্লাসগুলি শুরু হয়েছে।
কলেজের অধ্যক্ষ একেএম রেজাউল আখলাক বলেছেন যে প্রাথমিকভাবে  আমাদের সীমাবদ্ধ কর্জে হাছেনার ভিত্তিতে যেগুলো শিক্ষার্থীদের অ্যান্ড্রয়েড ফোন কেনার সামর্থ নেই তাদের দিয়ে এই উদ্যোগ শুরু করেছেন। এ সময় উপস্থিত ছিলেন কাহালু আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ একেএম রেজাউল আখলাক,  সহকারি অধ্যক্ষ মোঃ মিল্লাত হোসেন, সহকারি অধ্যাপক জাবেদ হোসেন, সহকারি অধ্যাপক মোঃ জিল্লুর রহমান, সহকারি অধ্যাপক মোঃ আব্দুল হাকিম, সহকারী অধ্যাপক মোঃ সুজাউল ইসলাম শামিম, প্রভাষক মোঃ আতিকুর রহমান ও প্রভাষক  আব্দুল মমিন প্রমুখ।
Attachments

Categories