“কাতুলী ইউনিয়নে বিট পুলিশিংয়ের কার্যালয় উদ্বোধন”

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২০

আবু সামা টাংগাইলঃ

কাতুলী ইউনিয়নে বিট পুলিশিংয়ের কার্যালয় উদ্বোধন।

মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’  এই স্লোগানকে সামনে রেখে আধুনিক নগর সুবিধা তৃণমূলে ছড়িয়ে দিতে টাঙ্গাইলের পুলিশ অঙ্গীকারবদ্ধ।

দেশের উন্নয়নের যাত্রা অব্যাহত ও টেকসই করতে অন্যান্য দপ্তরের পাশাপাশি পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে। আধুনিক ও উন্নত বাংলাদেশের সাথে তাল মিলিয়ে পুলিশের সেবাকে জনগনের দোর গোড়ায় নিয়ে যাওয়ার কোন বিকল্প নেই। কমিউনিটি পুলিশের পাশাপাশি যোগ করা হয়েছে বিট পুলিশিং।

ইতিমধ্যে টাঙ্গাইল পৌরসভাসহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড গুলোতে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। বুধবার টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউনিয়নে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেছেন। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

কাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স এন্ড কমিউনিটি পুলিশিং) মোহাম্মদ সালাউদ্দিন, পুলিশ পরিদর্শক (অপারেশন) সাদিকুর রহমান, কাতুলী ইউনিয়ন বিট পুলিশিং অফিসার উপ-পরিদর্শক মো. শামছুজ্জামান, কাতুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নায়েব আলী সরকার, ইউপি সদস্য শামছুল আলম, মোশারফ হোসেন ও আওয়ামী লীগ নেতা গোলাম সরোয়ার প্রমুখ।

এসময় বক্তারা আরো বলেন, সর্বস্তরের মানুষের সহযোগিতায় সমাজ থেকে মাদক, সন্ত্রাস, বাল্য বিয়ে ও ইভটিজিং দূর করতে হবে। গ্রামের ছোট ছোট সমস্যাগুলো বিট পুলিশের মাধ্যমেই সমাধান করা যাবে। তাই সমাজে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ রাখতে সকলের সহযোগিতা কামনা করেন বক্তারা।

এসময় ইউনিয়ন পরিষদের সচিব, ইউপি সদস্য, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ নানা শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।


Categories