করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন নমুনা সংগ্রহ কারী আব্দুস সাত্তার!

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

অহিদুল ইসলাম, নওগাঁঃ
দেশে করোনা প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। আর এ উপসর্গ থাকা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করতেন স্বাস্থ্যকর্মী আবদুস সাত্তার (৬০)। নমুনা সংগ্রহের একপর্যায়ে তিনি নিজেই করোনা ভাইরাসে সংক্রমিত হন। শেষ পর্যন্ত আজ সোমবার (১৩ জুলাই) দুপুরে নিজ বাড়িতে মারা গেলেন করোনাযোদ্ধা সাত্তার। বিষয়টি নিশ্চিত করেছেন পত্নীতলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খালিদ সাইফুল্লাহ।
আবদুস সাত্তার পত্নীতলা উপজেলা সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) বিভাগে মেডিকেল টেকনোলজিস্ট পদে চাকরি করতেন। দেশে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার শুরু থেকেই সন্দেহভাজন রোগীদের নমুনা সংগ্রহ করে আসছিলেন তিনি।
স্বাস্থ্য কর্মকর্তা খালিদ সাইফুল্লাহ জানান, শুরু থেকেই দৃঢ় মনোবল নিয়ে উপজেলার বিভিন্ন গ্রামে গিয়ে নমুনা সংগ্রহের কাজ করে আসছিলেন আবদুস সাত্তার। কোভিড-১৯ রোগের উপসর্গ দেখা দেওয়ায় গত ৬ জুলাই তাঁর নমুনা সংগ্রহ করা হয়। এরপর থেকে নিজ বাড়ি উপজেলা দক্ষিণ হোসেনপুরে থেকে চিকিৎসা নিচ্ছিলেন আবদুস সাত্তার। গত ১০ জুলাই তার নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। আজ সোমবার দুপুর ১২টার দিকে তীব্র শ্বাসকষ্ট দেখা দিলে স্বজনেরা তাঁকে হাসপাতালে নেওয়ার চেষ্টা করেন। অ্যাম্বুলেন্সে তোলার আগেই তাঁর মৃত্যু হয়।

এব্যাপারে জেলা সিভিল সার্জন ডাঃ আকন্দ মোঃ আক্তারুজ্জামান আলাল বলেন, করোনা প্রতিরোধে আবদুস সাত্তার শুরু থেকেই সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করছিলেন। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। ইসলামি ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী দলের সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে তাঁর লাশ দাফন করা হবে।