করোনাভাইরাস চিকিৎসা নিশ্চিতের দাবিতে প্রতীকী অনশন পালন

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

এম. ইউছুফ | চট্টগ্রাম

চট্টগ্রামে করোনাভাইরাস রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিতের দাবিতে প্রতীকী অনশন পালন করল “গণ অধিকার চর্চা কেন্দ্র”।
মঙ্গলবার চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে এই কর্মসূচি পালন কালে বিভিন্ন সামাজিক সংগঠন অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে গণ অধিকার চর্চা কেন্দ্রের কেন্দ্রীয় আহ্বায়ক মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান বলেন, “চট্টগ্রাম জেলায় কোভিড- নন কোভিড রোগীদের সেবা নিশ্চিত করতে এখানকার স্বাস্থ্য প্রশাসন ও জেলা প্রশাসন ব্যর্থ হয়েছে। “এই ব্যর্থতা কাটাতে স্বাস্থ্যখাতে বরাদ্দকৃত ১০ হাজার কোটি টাকা থেকে এবং অন্যান্য খাত থেকে দ্রুত দুই হাজার কোটি টাকা চট্টগ্রামের চিকিৎসা খাতে বরাদ্দের দাবি জানাচ্ছি।”

অনুষ্ঠানে করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন দাবী জানানো হয়। দাবীগুলো হলো- চট্টগ্রামের সব সরকারি ও আধা-সরকারি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন, কোভিড-১৯ রোগীদের জন্য শয্যা সংখ্যা দুই হাজারে উন্নীত করা, প্রতি পাঁচ শয্যার বিপরীতে ভেন্টিলেটরসহ একটি করে আইসিইউ বেড স্থাপন, হাসপাতালের সরাসরি নিয়ন্ত্রণে ১০ হাজার শয্যার আইসোলেশন সেন্টার তৈরি, সেন্টারগুলোতে প্রয়োজনীয় অক্সিজেনসহ যন্ত্রপাতি, লোকবল ও এম্বুলেন্স বরাদ্দ, প্রতি আইসোলেশন সেন্টারে দুই থেকে চারটি পিসিআর মেশিন সরবরাহ করা।

মুক্তিযোদ্ধা আজম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনশন কর্মসূচিতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর কমান্ডার মোজাফফর আহম্মদ, মুক্তিযোদ্ধা সুস্ময় চৌধুরী, সোলায়মান খান, এম এ হাশেম রাজু, অধ্যাপক উত্তম কুমার আচার্য, মাহবুব রানা, সন্তোষ কুমার নন্দী।