ঐক্যের জন্য চাই যথাযথ সূত্র প্রয়োগ ।

প্রকাশিত: ৫:৩১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

সম্মানিত সহযোদ্ধারা। আজ এমন কয়েকটা কথা বলতে চাই যা হয়তোবা কারো পক্ষে ,আবার কারো বিপক্ষে যেতে পারে। জাতীয়করণ চায়না এমন শিক্ষকের সংখ্যা খুবই কম। তাহলে সমস্যা কোথায়?

 

ফোরাম বিশ্বাস করে ঐক্যবিহীন লক্ষ্যে পৌঁছা অসম্ভব। তাই ফোরাম মাসব্যাপী সংগঠন চাঙ্গা করার লক্ষ্যে বিভিন্ন জেলা-উপজেলায় তাদের কর্মসূচি চালিয়ে যাচ্ছে।এ মাসের ২৭ তারিখ ফোরাম যাচ্ছে বরগুনা, সাতক্ষীরা, বাগেরহাট, খুলনা, কুয়াকাটা ,সুন্দরবন এলাকায়।

 

ঐক্যের জন্য যে সূত্র প্রয়োগ করা দরকার আমরা হয়তো তা করছিনা। হয়তো কেউ ভাবছেন আমি আন্দোলনের ডাক দিয়ে একাই ক্রেডিট নিতে চাই। তারপরেও শুভকামনা থাকবে শিক্ষকদের জন্য কিছু একটা করে দেখান।

 

আবার কেউ ভাবছেন ঐক্যৈ গেলে আমার সেই পুরাতন, বৃহৎ, এত বড় সংগঠনের সম্মান থাকবে তো? কেউ ভাবছেন, বর্তমানে আমিইতো রাজা আমি কেন তাদের সাথে ঐক্য করতে যাব?

 

যাক সেসব কথা বাদ দেই। সত্যিকার অর্থে ঐক্য চাইলে প্রথমত সমমনা সকল সংগঠনগুলোর সাথে একমতে আসতে হবে। সকলের মতামতের ভিত্তিতে একটা কর্মসূচি ঘোষণা করতে হবে।

 

আমি একা কর্মসূচি স্থির করে কাউকে মেসেঞ্জারে বা ফোনে একত্রিত হতে বললে হয়তোবা অনেকেই অনীহা পোষণ করবেন।

কারণ এতে প্রমাণিত হয় আপনি একাই জাতীয়করণ ছিনিয়ে আনতে চান। আপনার ইচ্ছে হলে আসেন না হলে নাই।আর আপনার ,আমার সেই কর্মকাণ্ডের দ্বারা আমলারা মুচকি মুচকি হাসে।

চলেন যথাযথ সূত্র প্রয়োগ করে ঐক্যে পৌঁছার চেষ্টা করি ।তারপরেও যদি সম্ভব না হয় প্রয়োজনে অনুসিদ্ধান্ত প্রয়োগ করা হবে। যেমনটা অংকের ক্ষেত্রে করা হয়ে থাকে।


Categories