এক মাত্র গোলে (১-০) ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ।

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২১

এক মাত্র গোলে (১-০) ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ।

আজ বুধবার ২২ ডিসেম্বর  অনূর্ধ্ব-১৯ বাংলাদেশের মেয়েরা শেষ মুহূর্তের একমাত্র গোলে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে শিরোপা জিতে নিল।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকেই ভারতকে চাপের মুখে রাখে মেয়েরা। অনেক সুযোগ তৈরি হলেও কাজে লাগছিল না। কালার শেষ মুহূর্তে আনাই মোঘিনির গোলে এগিয়ে যায় বাংলাদেশ। আর শেষ পর্যন্ত একমাত্র গোলেই চ্যাম্পিয়নের তকমা নিজেদের করে নেয় গোলাম রব্বানি ছোটনের দল।

এরপর বিরতি শেষে খেলতে নেমে আগের মতোই প্রতিপক্ষের ওপর চাপ প্রয়োগ অব্যাহত রাখে বাংলাদেশ। খেলার ৮০ মিনিটের মাথায় রিপার ব্যাকহিল পাস পেয়ে বক্সের বাইরে থেকে শট নেন আনাই মোঘিনি অবশেষে গোলের দেখা পায় মেয়েরা। বলের ফ্লাইট বুঝতে পারেননি ভারতের গোলরক্ষক। বল তার হাতে লাগালেও গোল লাইন অতিক্রম করা থেকে বিরত রাখতে পারেননি।

উল্লেখ্য, এর আগে ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ দলের ফাইনালে এই ভারতকেই হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। তার আগে ২০১৭ সালে অনূর্ধ্ব-১৫ সাফে বাংলাদেশের কিশোরীরা ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল। এবারের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের আসরের রাউন্ড রবিন লিগেও ভারতকে ১-০ ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ।


Categories