“একতা ব্লাড ফাউন্ডেশন” মানবতার সেবায় এক অনন্য প্রতিষ্ঠান  

প্রকাশিত: ৯:৪৬ পূর্বাহ্ণ, জুন ২১, ২০২০

মোঃ গোলাম সাদেক (রূপগঞ্জ প্রতিনিধি)

একতা ব্লাড ফাউন্ডেশন একটি অরাজনৈতিক ও অলাভজনক সেচ্ছাসেবী সংগঠন। ২০১৮ সালের ১ জুন এই স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। একতা ব্লাড ফাউন্ডেশন মূলতঃ নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ,সোনারগাঁ ও আড়াইহাজার উপজেলার একঝাঁক উদ্যোমী,পরোপকারী ও মানবসেবায় উদ্বুদ্ধ তরুন-তরুণীদের শ্রম ও আর্থিক সহযোগিতায় পরিচালিত হয়ে আসছে। প্রতিষ্ঠার পর থেকে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি আর্তমানবতার সেবায় বিনামূল্যে ১৩০০ ব্যাগ ব্লাড ডোনেট করেছে। এছাড়াও নারায়ণগঞ্জ জেলাধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে রক্তদানে জনগণকে উৎসাহিত করণে সফল ব্লাড ক্যাম্পিং এর আয়োজন করে। পরিবেশ রক্ষায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও কবরস্হানে প্রায় ২০০০( দুই হাজার) ফলজ,বনজ ও ঔষধি বৃক্ষ রোপন করে। করোনা ইস্যুতে কর্মহীন হয়ে যাওয়া ২০০০ (দুই হাজার) পরিবারের মধ্যে ঈদ সামগ্রীও বিতরণ করে।
তীব্র শীত থেকে ছিন্নমূল নারী পুরুষ ও পথশিশুদের রক্ষা করতে অত্র সংগঠনটি উল্লেখযোগ্য সংখ্যক শীত বস্ত্র বিতরণ করে।

সামাজিক উন্নয়নে এ সেচ্ছাসেবী সংগঠনটি বিশেষ ভূমিকা রেখে আসছে।

কোভিড-১৯ এর ক্রান্তিকালে সেই প্রথম থেকেই এই সংগঠনটি জনসচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করে জনসচেতনতায় বিশেষ ভূমিকা রাখে।
করোনার করাল গ্রাসে কর্মহীন হয়ে যাওয়া দুঃস্হ ২০০০(দুই হাজার) পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে।
শুধু তাই নয়, একতা ব্লাড ফাউন্ডেশনের ৩০ জন সাহসী ও ত্যাগী স্বেচ্ছাসেবী শত প্রতিকূলতা জয় করে বিনা পারিশ্রমিকে রূপগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক জনগণের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকার্যে দিন রাত নিরলসভাবে কাজ করে সর্বমহলের প্রশংসা অর্জনে সমর্থ হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা জনাব মহসিন ইসলাম।
উপদেষ্টা মণ্ডলীতে রয়েছেন-
জনাব মীর আঃ আলীম,জনাব রীনা আক্তার,মোহাম্মদ গোলাম সাদেক ও জনাব আরিফ সুমন।
সভাপতিঃ জনাব সোহেল মিয়া
সাধারণ সম্পাদকঃ জনাব গোলাম শহীদুল।
অত্র সংগঠনটির হট লাইন-
০১৮৮৬৯৬৮৬৫৮