“একটি ছোট্ট অনুভূতি প্রকাশ- রিফাত জাহান”

প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০
ব্রাহ্মণবাড়িয়া জেলাধিন সরাইল উপজেলার আরুয়াইল ইউনিয়নের রানিদিয়া গ্রামের রিফাত জাহান, যে  ৩৮ তম বিসিএস এর চূড়ান্ত ফলাফলে সহকারী কমিশনার পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।
বাংলাদেশ সিভিল সার্ভিস কমিশন (পিএসসি) র ৩৮ তম বিসিএস এর চূড়ান্ত ফলাফলে আমি সুপারিশপ্রাপ্ত হয়ে ছোট্ট একটি অনুভূতি প্রকাশ করছি ঃ
সম্মানিত আমার প্রিয় শুভাকাঙ্ক্ষী ও এলাকাবাসী,
আসসালামু আলাইকুম।
আমি রিফাত জাহান, প্রথমেই ক্ষমা প্রার্থনা করছি নিজের মনের ভাবনাটুকু আপনাদের কাছে প্রকাশ করতে অনিচ্ছাকৃত কালক্ষেপণ করায়।
মহান সৃষ্টিকর্তা পরম করুণাময় আল্লাহর দরবারে অশেষ  শুকরিয়া ও কৃতজ্ঞতা জানাই এই জন্য যে আমি আপনাদের বাঁধ ভাঙা আনন্দের কারণ হতে পেরেছি। আপনাদের দোয়ায় আমি ৩৮ তম বিসিএস থেকে প্রশাসন ক্যাডারে প্রাথমিকভাবে সুপারিশপ্রাপ্ত হয়েছি। আপনারা আমার প্রতি যে স্নেহ ও ভালবাসা পোষণ করেন তার বহিঃপ্রকাশ দেখে আমি অভিভূত যা ভাষায় প্রকাশ করা আমার মত ক্ষুদ্রের পক্ষে অসম্ভব।
আমি আপনাদের এই এলাকার সন্তান, আপনাদেরই মেয়ে/বোন। আমার এই অর্জন আপনাদেরই অর্জন। বীজ হতে চারাগাছ সঠিক পরিচর্যার মাধ্যমে মহীরূহে পরিণত হয় যা আমাদের পরবর্তীতে ফুল, ফল ও ছায়া প্রদান করে। আমি হলাম সেই চারাগাছ যা আপনাদের দোয়া ও সহায়তায় মহীরূহে পরিণত হওয়ার অপেক্ষায়। আপনাদের ভালবাসা আমার চলার পথের প্রেরণা যোগাবে এবং আমার পরবর্তী চলার সুকঠিন পথ সুমসৃণ করবে। আমি সবসময় আপনাদের ভালবাসা ও শুভকামনায় সিক্ত হতে চাই ।
আমি সবসময় চেষ্টা করব নীতি, আদর্শ ও সততার মধ্যে থেকে আমার উপর সরকার কর্তৃক দায়িত্ব যথাযথভাবে ও  শ্রদ্ধার সাথে পালন করতে। সাথে সাথে দেশ ও দশের সেবক হিসেবে সেবা করতে। আবারো বলছি আপনাদের দোয়া ও ভালবাসা আমার চলার পথের প্রেরণা যোগাবে এবং আমার পরবর্তী চলার সুকঠিন পথ সুমসৃণ করবে। তাই সকলে আমার জন্য দোয়া করবেন।
আমি আমার স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের সকল শ্রদ্ধেয় শিক্ষক ও গুরুজনের প্রতি কৃতজ্ঞতা ও সম্মান জানাই তাদের মূল্যবান দিকনির্দেশনার জন্য। কারণ উনাদের এই মূল্যবান দিকনির্দেশনাই আজ আমাকে  বিসিএস পাস করতে সাহায্য করেছে।
আমার পরিবারকে আপনাদের দোয়ায় সর্বদা স্মরণ করবেন। সবাইকে আন্তরিক ধন্যবাদ।
The woods are lovely, dark and deep/ But I have promises to keep/ And miles to go before I sleep/ And miles to go before I sleep. (from one of my favourite poets, Robert Frost).