একজন বীর মুক্তিযোদ্ধার জীবন বাঁচাতে একটি আইসিইউ বেডের আবেদন

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

মোঃ জামাল মিয়া বরগুনা।।
বরগুনার বেতাগী উপজেলার ৭ নং সরিষামুড়ি ইউনিয়নের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার খান, শ্বাসকষ্টজনিত এবং নিউমোনিয়া রোগের কারণে ঢাকা কুর্মিটোলা হাসপাতলে সংকটাপন্ন অবস্থায় রয়েছেন।

বরগুনার মানুষের কাছে যার কৃতিত্ব কখনো ভুলে যাবার মতো নয়। কেননা যার নেতৃত্বে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বরগুনা হানাদার মুক্ত হয়েছিল। ট্রেজারি থেকে টাকা নিয়ে আবার পাই টু পাই ফেরত দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর স্নেহের পাত্র হয়েছিলেন। যাকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খুব স্নেহ করতেন।

বেতাগী উপজেলার ৭ নং সরিষামুড়ি ইউনিয়নের, ভোড়া কালিকা বাড়ি হাতেম আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও তিনি। যার অবদান কখনো এলাকাবাসীর কাছে ভুলে যাবার মত নয়। তার জীবনে নিজের জন্য কিছুই করে যায়নি বরং সর্বদা গরীব দুখী মেহনতী মানুষের পাশে দাঁড়িয়েছেন। আজ সেই মানুষটি নিউমোনিয়া ও শ্বাসকষ্টের কারণে ঢাকা কুর্মিটোলা হাসপাতালে সংকটাপন্ন অবস্থায় পড়ে আছেন।

তার ছোট ভাই মো:মোশারফ হোসেন (মাস্টার) জানায় কিছুদিন যাবৎ তিনি অসুস্থ ছিলেন। এজন্য তাকে ০৭ তারিখে ঢাকা কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করানো হয়। কর্তব্যরত ডাক্তার বলেন নিউমোনিয়া এবং শ্বাসকষ্ট জনিত রোগের কারণে তিনি অসুস্থ রয়েছেন। তবে তার করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ। ডাক্তার বলেছেন তাকে জরুরী ভিত্তিক আইসিইউতে ভর্তি করতে হবে। কিন্তু দুর্ভাগ্য যে এই মুহূর্তে কোন সরকারি হাসপাতালে আইসিইউ পাওয়া যাচ্ছে না। তাই জরুরী ভিত্তিতে একটি আইসিইউ বেডের এর জন্য তার পরিবার পথে পথে ঘুরছে। অনুগ্রহ করে কারো কোন সহযোগিতার হাত থাকলে তার জন্য কিছু ব্যবস্থা করুন।