একজন অসহায় শিক্ষকের পাশে দাঁড়ান!

প্রকাশিত: ১:১৬ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০

মো. নাজমুল হক, একজন বেসরকারি  শিক্ষক। তিনি ঢাকার মোহাম্মদপুরের বছিলায় অবস্থিত ফিরোজা বাসার আইডিয়াল কলেজের একজন শিক্ষক। তার স্ত্রী মাহমুদা স্বপ্না ২০১৭ সাল থেকে থেলাসেমিয়া, লিভার ও গাইনি সমস্যায় ভুগছেন। প্রতিমাসে তার চিকিৎসা খরচ প্রায় ১৫০০০/- টাকা হতে ১৭০০০/- টাকা। স্ত্রীকে সুস্থ করার জন্য মো. নাজমুল হক নিরন্তন চেষ্টা করে যাচ্ছেন। তিনি তার অসুস্থ স্ত্রীকে বাংলাদেশের নামকরা প্রায় ৮/১০ জন চিকিৎসককে দিয়ে চিকিৎসা করিয়েছেন এবং এখনো চালিয়ে যাচ্ছেন।।এমন কি তিনি তার স্ত্রীকে চিকিৎসা করানোর জন্য ২০১৭ সনে তাকে ভারতে ভলোরে অবস্থিত CHRISTIAN MEDICAL COLLEGE এও নিয়ে গিয়েছিলেন। ভারতে চিকিৎসা সেবা নিতে তার প্রতিষ্ঠান ফিরোজা বাসার আইডিয়াল কলেজের প্রশাসন এবং সহকর্মীরা আর্থিক সহায়তা করেছিলেন।   উপরন্তু সম্প্রতি তার স্ত্রীর ব্রেইন স্ট্রোক করায় অবস্থা আরো সংকটময় হয়ে পড়েছে।

দীর্ঘদিন ধরে স্ত্রীর চিকিৎসা, ৬ষ্ঠ ও প্রথম শ্রেণিতে পড়ুয়া দুটি কন্যা সন্তানের লেখা-পড়া ও ভরনপোষণ এবং বৃদ্ধ পিতা-মাতাকে দেখা শোনা করতে গিয়ে তার সহায় সম্বল যা ছিল তা নিঃশেষ। উপরন্তু তিনি স্ত্রীর চিকিৎসা চালিয়ে নিতে বেশ কিছু টাকা  ঋণও করেছেন, যা নিয়মিত পরিশোধ করতে হচ্ছে। প্রতিষ্ঠানের বেতন এবং প্রাইভেট টিউশনি করে জোড়াতালি দিয়ে কোনমতে চালিয়ে নিচ্ছিলেন। কিন্তু  করোনা কালীন সময়ে টিউশনি বন্ধ থাকায় তিনি সম্পূর্ণ অসহায় অবস্থায় পড়েছেন। না পারছেন পরিবারিক খরচ নির্বাহ করতে না পারছেন স্ত্রীর চিকিৎসা করাতে।  আজ তিনি বড়ই অসহায়।

মানুষ মানুষের জন্য। আমরা কি পারি না এই অসহায় শিক্ষকের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে। আমাদের সামান্য মানবিক সাহায্য বড় ভূমিকা রাখতে পারে একজন সংগ্রামী মানুষকে একটু আত্মবিশ্বাসী করতে, আমাদের একটু মানবিক সাহায্যে চিকিৎসা সেবা নিয়ে সুস্থ করতে পারে দুটি নাবালক কন্যার মাকে, আমাদের সামান্য মানবিক সাহায্য হাসি ফিরিয়ে আনতে পারে একটি পরিবারে।

মো. নাজমুল হককে সাহায্য করতে আপনার সদিচ্ছাই যথেষ্ট। আপনার আমার সামান্য সহযোগিতা আজ উনার খুবই প্রয়োজন। সমাজের সকল শ্রেণির মানুষের কাছে তিনি সাহায্যের জন্য আকুল আবেদন জানিয়েছেন।

সাহায্য পাঠাতে পারেন:

Md. Najmul Hoq, A/C: 25815125111, Dutch Bangla Bank Ltd, Mohammadpur Brh,Dhaka

অথবা, বিকাশ করতে পারেন: (পারসোনাল)  01876337900 অথবা 01710976238