“এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগই একমাত্র ভরসা- নাপোলিকে ৩-১ গোলে উড়িয়ে শেষ আটে বার্সা”

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২০

এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগই একমাত্র ভরসা- নাপোলিকে ৩-১ গোলে উড়িয়ে শেষ আটে বার্সা।

কোপা ডেল রের ট্রফি, স্প্যানিশ লা লিগার শিরোপা খুইয়ে এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগই একমাত্র ভরসা বার্সেলোনার তাই খুব সাবধানে ও চিন্তাভাবনা করেই এগোচ্ছেন লিওনেল মেসির বার্সেলোনা।

লকডাউন বিরতি পরবর্তী নিজেদের হারিয়ে খুঁজেছে বার্সেলোনা। যার খেসারত দিতে হয়েছে স্প্যানিশ লা লিগার শিরোপা খুইয়ে। কোপা ডেল রের ট্রফিরও হাতছাড়া হয়ে গেছে আগেই। এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগই একমাত্র ভরসা কাতালানদের। এ যাত্রায় ভালেভাবেই এগোচ্ছেন লিওনেল মেসির বার্সেলোনা  ; সহজেই উঠে গেলেন কোয়ার্টার ফাইনালে।

messi and co celebration

শনিবার রাতে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে নাপোলিকে ৩-১ গোলে বিধ্বস্ত করেছে বার্সেলোনা। ‍দুই মিলিয়ে ৪-২ গোলে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল ইতালিয়ান জায়ান্টরা।

আগামী শুক্রবার নিরপেক্ষ ভেন্যু পর্তুগালের লিসবনে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মেসিদের প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। নকআউট পর্বের শুরুতে বাভারিয়ানরা বিদায় করেছে চেলসিকে।

গেল ফেব্রুয়ারিতে নাপোলিল মাঠে ১-১ গোলে ড্র করেছিল বার্সা। নড়বড়ে পারফরম্যান্স মেসিদের ঘিরে তৈরি করেছিল প্রবল সংশয়। কাল রাতে প্রথমার্ধে সব অনিশ্চতয়াই দূর করে ফেলে বার্সা। ঘরের মাঠে চেনারূপে দেখা গেল তাদের। বিরতির আগেই তিন গোল করে ফেলে স্বাগতিক শিবির। একে একে স্কোরার শিটে নাম লেখান ক্লিমেন্ট লেঙ্গলেট, মেসি ও লুইস সুয়ারেজ।

আর্জেন্টাইন সুপারস্টার অবশ্য আরেকটা গোল করেছিলেন। যা বাতিল হয়ে গেছে ভিওআরের কারণে। তিন গোল হজমের পর ঘুম ভাঙে নাপোলির। প্রথমার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমান লরেঞ্জো ইনসিগনে। এর মিনিট চারেক আগে স্পট কিক থেকে স্কোরলাইন ৩-০ করেন সুয়ারেজ। তার আগে বাতিল হয় মেসির দ্বিতীয় গোল।

ন্যু ক্যাম্পে প্রথমার্ধে চার গোল হওয়া মহারণে দ্বিতীয়ার্ধে কোনো গোলই হয়নি। ততক্ষণে নির্ধারণ হয়ে গেছে শেষ ষোলোর ভাগ্য। দুর্দান্ত পারফরম্যান্সে মেসিরা সম্ভাবনা জাগালেন দারুণ কিছু করার।

বার্সেলোনা ৩-১ নাপোলি (দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে এগিয়ে শেষ আটে বার্সা)

বায়ার্ন মিউনিখ ৪-১ চেলসি (দুই লেগ মিলিয়ে ৭-১ ব্যবধানে এগিয়ে শেষ আটে বায়ার্ন)

এক নজরে কোয়ার্টার ফাইনালের সূচি-

১৩ আগস্ট আটালান্টা-পিএসজি             ১৪ আগস্ট লাইপজিগ-অ্যাটলেটিকো মাদ্রিদ

১৫ আগস্ট বার্সেলোনা-বায়ার্ন মিউনিখ   ১৬ আগস্ট ম্যানচেস্টার সিটি-অলিম্পিক লিওঁ

 


Categories