উপ-সহকারি কৃষি কর্মকর্তা পদে নিয়োগ বঞ্চিত প্রার্থীদের প্যানেলে নিয়োগের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ, জুন ২৪, ২০২০

মাদারীপুর প্রতিনিধি:
উপ-সহকারি কৃষি কর্মকর্তা পদে নিয়োগ বঞ্চিত প্রার্থীদের প্যানেলে নিয়োগের দাবিতে সামাজিক দূরত্ব বজায় রেখে মানববন্ধন করেছে চূড়ান্ত ফলাফলে পদ বঞ্চিত মাদারীপুর জেলার মেধাবী ছাত্র-ছাত্রীরা।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা তাদের বক্তব্যে বলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধীনে ২০১৮ সালে উপ-সহকারি কৃষি কর্মকর্তা পদে বিজ্ঞপ্তি দেয়া হয়। পরবর্তীতে প্রিলি ও লিখিত পরীক্ষার মাধ্যমে ৫ হাজার ১১৪ জনকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়। কিন্তু দুঃখের বিষয় চলতি বছর গত ১৭ জানুয়ারি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জেলা কোটা অনুসরণ না করে নিয়ম বর্হিভূতভাবে ১ হাজার ৬৫০ জনকে চূড়ান্তভাবে নিয়োগ প্রদান করা হয়।
বক্তরা আরও বলেন, অনিয়ম এবং জেলা কোটা অনুসরণ না করায় অনেক মেধাবী ও সরকারি চাকুরীর বয়স শেষ অনেকে বাদ পড়েছেন।
মানববন্ধনে মাদারীপুর জেলা নিয়োগবঞ্চিত প্রার্থীরা দাবি জানান, বর্তমানে করোনা ভাইরাসের কারণে দেশে খাদ্য সংকট দেখা দিতে পারে। এই খাদ্য সংকট উত্তরণের জন্য ১ হাজার ৬৫০ জনের সাথে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণকারী ৩ হাজার ৪৬৪ জনকে প্যানেল আকারে নিয়োগ দেয়া হোক। আমরা এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।
এসময় বক্তব্য রাখেন ডিপ্লোমা কৃষিবিদ ছিন্টু হালদার, ডিপ্লোমা কৃষিবিদ বি এম কাঞ্চন, ডিপ্লোমা কৃষিবিদ মোসা. সোনিয়া আক্তার প্রমূখ।
মানববন্ধনে মাদারীপুর জেলার নিয়োগ বঞ্চিতরা উপস্থিত ছিলেন।


Categories