ঈদুল আযহাকে সামনে রেখে জঙ্গি হামলার আশঙ্কা, দেশজুড়ে চলছে কড়া নিরাপত্তা!

প্রকাশিত: ১:০৯ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২০
মিজানুর রহমান, চট্টগ্রাম ।।

বিশ্বজুড়ে চলছে করনা ভাইরাসের আতঙ্ক, প্রতিদিন জ্যামিতিক হারে বেড়ে চলেছে ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। দেশের এই শিথিল অবস্থা কে কাজে লাগিয়ে আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে দেশে বড় ধরনের হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা।ঈদের আগে তারা মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করতে পারে।এমন তথ্যের ওপর ভিত্তি করে সকল ইউনিটকে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, দুইদিন আগে এ সংক্রান্ত একটি চিঠি পুলিশের সকল ইউনিটে পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, করোনার সুযোগ কাজে লাগিয়ে নতুন করে সংগঠিত হচ্ছে জঙ্গিরা। আসন্ন ঈদের আগে কিংবা পড়ে তারা বড় ধরনের হামলা চালাতে পারে।

আইনশৃঙ্খলা বাহিনী বলেন,বিমানবন্দর, দূতাবাস বিশেষ করে যুক্তরাষ্ট্র, ভারত, মিয়ানমারের দূতাবাস ভবন বা বিশেষ ব্যক্তি অথবা শিয়া-আহমদিয়া উপাসনালয়, মাজার কেন্দ্রিক মসজিদ, চার্চ, প্যাগোডা, মন্দির টার্গেট করা হতে পারে। হামলার দিন-তারিখ না উল্লেখ থাকলেও চিঠিতে সময়কাল ধরা হয়েছে, সকাল ৬-৭টা অথবা সন্ধ্যা ৭-১০টা। হামলাকারীর বয়স ১৫-৩০ বছরের মধ্যে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এছাড়াও কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, দেশে জঙ্গিদের নেটওয়ার্ক আগের যে কোনো সময়ের চেয়ে দুর্বল। বড় ধরনের হামলার সক্ষমতা তাদের নেই। তবে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।


Categories