“ইতালিয়ান লিগের বর্ষসেরা ফুটবলার আর্জেন্টাইন পাওলো দিবালা ও সেরা মিডফিল্ডার পাও গোমেজ”

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০

ইতালিয়ান লিগের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন পাওলো দিবালা ও সেরা মিডফিল্ডার পাও গোমেজ আর্জেন্টাইন ভক্তদের ডাবল সুসংবাদ।

ইতালিয়ান সিরি’এ লিগের অভিষেক মৌসুমেই বর্ষসেরা ফুটবলার হয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সদ্য সমাপ্ত মৌসুমে আরো দুর্দান্ত পারফর্ম করেছেন পর্তুগিজ যুবরাজ। তবু সেরার স্বীকৃতি জুটল না তার কপালে। রোনালদোকে হারিয়ে আজ ইতালিয়ান লিগের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন পাওলো দিবালা।

dybala celebrates a goal 2020

রোনালদো জুভেন্টাসে যোগ দেওয়ার পর অনেকটাই আড়ালে চলে গেছেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। বিদায়ী মৌসুমে অবশ্য ভালোভাবেই ফিরে এসেছেন তিনি। করোনাভাইরাসে দুবার পজিটিভ হওয়া দিবালা ৩৩ ম্যাচে করেছেন ১১ গোল। এ ছাড়া সতীর্থদের দিয়েও করিয়েছেন ১১টি গোল। সেখানে রোনালদোর গোল ৩১টি।

কিন্তু গোল সংখ্যায় দিবালার পারফরম্যান্সের মহাত্ম্য বোঝানো কঠিন। কারণ আর্জেন্টাইন তারকা জ্বলে উঠেছেন গুরুত্বপূর্ণ সময়ে। বেশ কয়েকটি ম্যাচের ভাগ্য তিনিই জুভেন্টাসের পক্ষে নির্ধারণ করে দিয়েছেন। তবু দিবালার সেরা হওয়াটা অনেকের কাছেই বিস্ময়কর ঠেকেছে। বিশেষ করে একই দলে রোনালদো থাকায়।

টানা নয়বারের মতো জুভেন্টাসের লিগ জয়ে তার অবদান অসমান্য। লিগে রোনালদো ছুঁয়েছেন দ্রুততম গোলের হাফসেঞ্চুরি। গোল্ডেন ‍বুটের লড়াইয়েও চলে এসেছিলেন তিনি। শেষ অবধি পারেননি তিনি। সেরা স্ট্রাইকারের লড়াইয়ে লাৎসিও তারকা চিরো ইমমোবিলের কাছে হেরে গেছেন ‘সিআর সেভেন’। এই মৌসুমে রেকর্ড ৩৬টি গোল করেছেন ইমমোবিলে।

ইতালিয়ান লিগে সেরার তালিকায় আছেন আরো একজন আর্জেন্টাইন। তিনি আটালান্টার মধ্যমাঠের সারথি পাও গোমেজ। দুর্দান্ত পারফর্ম করে এই আর্জেন্টাইন নির্বাচিত হয়েছেন সেরা মিডফিল্ডার হিসেবে। গোমেজ নিজে করেছেন সাত গোল। এর বাইরে সতীর্থদের ১৬টি গোলে রেখেছেন অবদান।

বর্ষসেরা গোলরক্ষক হিসেবে জুভেন্টাস তারকা ভয়েচেক সেজনির নাম ঘোষণা করা হয়েছে। লিগের উদীয়মান সেরা ফুটবলারও জুভেন্টাসের। জুভেন্টাসের সুইডিশ তারকা দেয়ান ‍কুলুসেভস্কি সেরা তরুণ ফুটবলার হয়েছেন। যদিও গেল মৌসুমে তিনি পার্মার হয়ে ধারে খেলেছেন। লিগ সেরা ডিফেন্ডার হয়েছেন ইন্টার মিলানের স্টিফান ডি ভ্রিজ।


Categories