আশাবাদী মুশফিক

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, জুন ৮, ২০২০
মুশফিকুর রহিম

বাস্থ্যবিধি মেনে অনুশীলন শুরু করেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া,ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা ক্রিকেট দল। কিন্তু বাংলাদেশ করোনা পরিস্থিতি অবনতি হবার কারণে টাইগারদের অনুশীলনের অনুমতি দিতে পারছে না বিসিবি। এমন পরিস্থিতিতে হাত গুটিয়ে বসে থাকতে নারাজ বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিনি করোনাভাইরাসের কারণে ঘরবন্দি। তাই পুরো ঘরকেই বানিয়ে ফেলেছেন অনুশীলনের মাঠ। সেখানে ঘাম ঝরাচ্ছেন এবং নিজেকে প্রস্তুত রাখছেন।

মুশফিক ঘরের ভেতর কঠোর অনুশীলন শেষে প্রায়ই ছবি পোস্ট করছেন নিজের ফেসুবক পেজে। রবিবার অনুশীলন শেষে নিজের ফেসবুকে ছবি পোষ্ট করে লিখেছেন, ‘পুরস্কৃত হবে প্রতিটি ঘামের বিন্দু।’
একজন ক্রিকেটারের জন্য ঘর বন্দী জীবন কাটানো বেশ দুর্বিষহ। তাই ঘরে বসেই ঘাম ঝরাচ্ছেন ক্রিকেটাররা। ঘরের মধ্যে জিম-রানিং ঠিকমতো করতে পারলেও ব্যাটিং অনুশীলন তো হচ্ছে না! তাই ফিটনেসের ঘাটতি যাতে না থাকে চার দেয়ালের মধ্যেই কঠোর ফিটনেস ট্রেনিং করে চলেছেন মুশফিক। এমনকি আশাবাদী এই ক্রিকেটার জানিয়ে দিয়েছেন পুরস্কৃত হবে প্রতিটি ঘামের বিন্দু।

এছাড়া অনুশীলনে নিজেকে ঝালিয়ে নিতে সর্বদাই মুখিয়ে থাকেন টাইগার দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। অন্যরা যখন প্র্যাকটিস শেষ করে ড্রেসিংরুমে গিয়ে বিশ্রাম নিতে থাকেন, তখনও মুশফিককে দেখা যায় নেটে, সেন্ট্রাল উইকেট কিংবা বোলিং মেশিনে ব্যাটিং ঝালিয়ে নিতে। কিন্তু করোনার কারণে গৃহবন্দি হয়ে পড়েছেন তিনি।