আমরা কিন্তু ডিফেন্ডিং চ্যাম্পিয়ন তাই বেশ আত্মবিশ্বাসী।

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২২

                                         বাংলাদেশ নারী দল

আমরা কিন্তু ডিফেন্ডিং চ্যাম্পিয়ন তাই বেশ আত্মবিশ্বাসী।

আগামী ১ অক্টোবর থেকে সিলেটে অনুষ্ঠিত হবে নারী এশিয়া কাপ ক্রিকেট। ইতোমধ্যে নারী এশিয়া কাপ খেলতে মালয়েশিয়া দল ঢাকায় এসেছে। আগামীকাল বুধবার আরও চার দল সিলেটে আসবে। বাংলাদেশ দলও আগামীকাল সিলেটে যাবে। বৃহস্পতিবার আসবে ভারতীয় নারী দল।

ICC নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব চ্যাম্পিয়ন হয়ে মঙ্গলবার সকালে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। আগামী ১ অক্টোবর থেকে সিলেটে অনুষ্ঠিত হবে নারী এশিয়া কাপ ক্রিকেট। তাই দেশে ফিরেও বিশ্রামের সুযোগ নেই নারী ক্রিকেটারদের। আগামীকাল সকালেই পুরো দল ঢাকা থেকে সিলেটে যাবে।

ঘরের মাঠে খেলা হবে বলে টাইগ্রেসরা বেশ আত্মবিশ্বাসী এবং বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে নিজেদেরকেই এগিয়ে রাখছেন। ২০১৮ সালে এশিয়া কাপের শেষ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ নারী দল। তাই এবার শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জও আছে নিগার-সালমাদের সামনে।

বিশ্বকাপ বাছাই পর্বে চ্যাম্পিয়ন হওয়া, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, চেনা কন্ডিশন মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে রাখছেন নিগার, ‘আমরা কিন্তু ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। আমাদের দলে অনেকেই আছেন যারা এশিয়া কাপ খেলেছে। সবাই অভিজ্ঞ। ঘরের মাঠে যেহেতু খেলা নিজেদেরকে এগিয়ে রাখাই উচিত। যেহেতু আমরা ভালো একটা প্রস্তুতি পেয়েছি। চ্যাম্পিয়নশিপের মতো বড় অনুপ্রেরণা কিন্তু কিছু হতে পারে না আমার মতে। সেক্ষেত্রে আমার মনে হয় যে সবচেয়ে বড় অনুপ্রেরণা হলো আমরা বিশ্বকাপে কোয়ালিফাই করে এসেছি, যেটা পুরো দলকে বুস্ট আপ করছে। নিজেদয়ের মাটিতে খেলা এবং টিম ভালো শেপে আছে। তাই অবশ্যই চাইবো ঘরের মাঠে ঘরের শিরোপা যেন থাকে।’ 


Categories