আবদুস সাত্তার ডিগ্রি কলেজে মহান বিজয় দিবস উদযাপন।

প্রকাশিত: ১২:৪১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২১

মিয়া মোহাম্মদ এলাহি, সরাইল।

আবদুস সাত্তার ডিগ্রি কলেজে মহান বিজয় দিবস উদযাপন।

ব্রাহ্মণবাড়িয়া জেলাধিন সরাইল উপজেলাস্থ ঐতিহ্যবাহী আবদুস সাত্তার ডিগ্রি কলেজে অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে ও আনন্দঘন পরিবেশে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানমালা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সূর্যোদয়ের সাথে সাথে অধ্যক্ষ জনাব মো. মোখলেছুর রহমানের নেতৃত্তে সকল শিক্ষক ও ছাত্র ছাত্রিদের সমন্বয়ে  কলেজের শহিদ মিনারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয়ের ৫০ বছর পূর্তিতে শহীদদের স্মরণে পুস্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল নয় ঘটিকায় কলেজের ছাত্রদের অংশগ্রহনে লাল দল বনাম সবুজ দলের মধ্যে এক আকর্ষণীয় T-10 ক্রিকেট টুর্নামেন্ট প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতামুলক খেলায় লাল দল সবুজ দলকে ৪৫ রানে হারায়। খেলাটি পরিচালনা করেন শরীরচর্চা শিক্ষক জনাব রফিক ইসলাম ও রোভার নাইম হাসান।
সকাল ১০.৩০ মিনিটে কলেজ অডিটোরিয়ামে শুরু হয় কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতা ও আলোচনা অনুষ্ঠান।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আবদুস সাত্তার ডিগ্রি কলেজের সুযোগ্য অধ্যক্ষ জনাব মো. মোখলেছুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পরিষদের সম্মানিত দাতা সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ অরুয়াইল ইউনিয়ন শাখার সভাপতি জনাব হাজি আবু তালেব, অভিভাবক সদস্য জনাব মোঃ সাহেদ মিয়া, কলেজ পরিচালনা পরিষদের সাবেক সদস্য বেনি মাধব রায়,  মোঃ ইয়াকুব,  এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাবেক শিক্ষক, বীর মুক্তিযোদ্ধাসহ আরও অনেকে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের সম্মানিত শিক্ষকমণ্ডলী, কলেজের বিভিন্ন শ্রেণির ছাত্র-ছাত্রিসহ অনেকে।
স্বাগত বক্তব্য রাখেন কলেজের সম্মানিত অধ্যক্ষ জনাব মো. মোখলেছুর রহমান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক জনাব মো. শাহআলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও প্রভাষক জনাব কাউছার আলম, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল বারেক মিয়া, দাতা সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ অরুয়াইল ইউনিয়ন শাখার সভাপতি জনাব হাজি আবু তালেব, বর্তমান ও সাবেক শিক্ষক, আবদুস সাত্তার ডিগ্রি কলেজ গভর্ণিং বডির সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ, উপাধ্যক্ষ জনাব মোহাম্মদ ইকবাল হোসেন মৃধা।
আলোচনা সভায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য পেশ করেন, এলাকার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও বিভিন্ন সুধীজন।
আলোচনা অনুষ্ঠান শেষে আকর্ষণীয় T-10 ক্রিকেট টুর্নামেন্ট প্রতিযোগিতার বিজয়ীসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারি বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতিরণ করা হয়।
বঙ্গবন্ধুর আদর্শের শিখায় আলোকিত এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার মহতী লক্ষে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের এ মাহেন্দ্রক্ষণে বিকাল ৪.৩০ মিনিটে বাংলাদেশ জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা হতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা  কর্তৃক পরিচালিত দেশব্যাপী শপথ অনুষ্ঠানে মাস্ক পরিধান করে ও পতাকা হাতে অংশগ্রহন করেন কলেজের অধ্যক্ষ, উাপধ্যক্ষ, শিক্ষক, কর্মচারী ও সকল শ্রেণির ছাত্র ছাত্রিসহ অনেকে এবং একসাথে শপথ বাক্য পাঠ করেন।
পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন কলেজের ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক জনাব মোঃ নিজাম উদ্দিন।
অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক জনাব মোঃ রেহান উদ্দীন।

Categories