আবদুস সাত্তার ডিগ্রি কলেজে এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২১

মিয়া মোহাম্মদ এলাহি, সরাইল, ব্রাহ্মণবাড়িয়া।

আবদুস সাত্তার ডিগ্রি কলেজে এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন সরাইল উপজেলাস্থ আবদুস সাত্তার ডিগ্রি কলেজের  ২০২১ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচ.এস.সি) পরীক্ষার্থীদের বিদায়, দোয়া ও বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গত ২৫ নভেম্বর ২০২১ খ্রি.  কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত বিদায়, দোয়া ও বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আবদুস সাত্তার ডিগ্রি কলেজের সম্মানিত অধ্যক্ষ জনাব মো. মোখলেছুর রহমান । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আবদুস সাত্তার ডিগ্রি কলেজ গভর্ণিং বডির সম্মানিত সভাপতি, বিশিষ্ট রাজনীতিবিদ, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা জনাব এড. কামরুজ্জামান আনসারী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পরিষদের সম্মানিত দাতা সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ অরুয়াইল ইউনিয়ন শাখার সভাপতি জনাব হাজি আবু তালেব, অভিভাবক সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী জনাব মোঃ শফিকুল ইসলাম, শিক্ষানুরাগী সদস্য জনাব স্বরজিত রায়, কলেজ পরিচালনা পরিষদের সাবেক সদস্য বেনি মাধব রায়, মোঃ ইয়াকুব, আরুয়াইল ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ এর বাংলাদেশ আওয়ামীলীগ (নৌকা) এর প্রার্থী এড. গাজী মোঃ শফিকসহ আরও অনেকে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের সম্মানিত শিক্ষকমণ্ডলী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, কলেজের বিভিন্ন শ্রেণির ছাত্র-ছাত্রিসহ অনেকে।
পরীক্ষার্থীদের উদ্দ্যেশ্যে উপদেশমূলক ও স্বাগত বক্তব্য রাখেন কলেজের সম্মানিত অধ্যক্ষ জনাব মো. মোখলেছুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গনিত বিভাগের প্রভাষক জনাব সন্তোষ চন্দ্র দাস, বাংলা বিভাগের প্রভাষক জনাব মোঃ আব্দুল হাকিম,  ইংরেজি বিভাগের প্রভাষক ও বিভাগীয় প্রধান জনাব মোহাম্মদ এলাই মিয়া, শিক্ষানুরাগী সদস্য জনাব স্বরজিত রায়, উপাধ্যক্ষ জনাব মোহাম্মদ ইকবাল হোসেন মৃধা, দাতা সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ অরুয়াইল ইউনিয়ন শাখার সভাপতি জনাব হাজি আবু তালেব এবং প্রধান অতিথি আবদুস সাত্তার ডিগ্রি কলেজ গভর্ণিং বডির সম্মানিত সভাপতি, বিশিষ্ট রাজনীতিবিদ, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা জনাব এড. কামরুজ্জামান আনসারী।
পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন কলেজের ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক জনাব মোঃ নিজাম উদ্দিন।
ছাত্র- ছাত্রিদের পক্ষ থেকে সভাপতি মহোদয় এড. কামরুজ্জামান আনসারীকে ফুলের তোড়া  দিয়ে বরণ করে নেন কলেজের ২য় বর্ষের ছাত্রী জান্নাত বেগম।
বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন পরীক্ষার্থী রাকিব মিয়াজি, ১ম বর্ষের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন আফরিন ইসলাম অর্ণ।
প্রধান অতিথির বক্তব্যে এড. কামরুজ্জামান আনসারী বলেন- দেশের যোগ্য ও আদর্শ নাগরিক হতে হলে অবশ্যই ভাল করে লেখাপড়া করতে হবে। ডিসেম্বরের ০২ তারিখ শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা সুন্দরভাবে দিয়ে একটি ভাল ফলাফল অর্জন করতে হবে যাতে তোমাদের জীবন উজ্জ্বল হয়, সাথে সাথে মা-বাবা, শিক্ষক ও কলেজের সুনাম হয়।
সবশেষে ছাত্রছাত্রী, কলেজসহ সকলের মঙ্গলে মিলাদ ও দোয়া পরিবেশন করেন মিলাদ কমিটির আহ্বায়ক এবং কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক জনাব মোঃ আবু কাওছার।
অনুষ্ঠানটি সঞ্চলনায় ছিলেন, কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক জনাব মোঃ রেহান উদ্দীন।

Categories