আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কা মারার বিশ্ব রেকর্ডটি এখন রোহিত শর্মার।

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২২

                                   রোহিত শর্মা

আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কা মারার বিশ্ব রেকর্ডটি এখন রোহিত শর্মার।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে গতকাল অস্ট্রেলিয়াকে হারানোর দিনে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মা। সেই সাথে এই ফরম্যাটের আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কা মারার বিশ্ব রেকর্ডটি দখলে নিয়েছেন ভারতের এই অধিনায়ক এবং ওপেনার।

নাগপুরে অনুষ্ঠিত বৃষ্টিবিঘ্নিত ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে সমতা টেনেছে ভারত। ৮ ওভারের ম্যাচে ৯১ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন রোহিত। খেলেন সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস। ২০ বলের মোকাবেলায় ৪টি চার এবং ৪টি ছক্কা মারেন হিটম্যান।

rohit sharma 5

                                                     রোহিত শর্মা

এ নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিতের ছক্কার সংখ্যা দাঁড়াল ১৭৬টি। ১৭২ ছক্কা মেরে দ্বিতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান এবং ওপেনার মার্টিন গাপটিল। তিন নম্বরে অবস্থান করছেন টি-টোয়েন্টির ফেরিওয়ালা খ্যাত ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ক্রিকেটার ক্রিস গেইল। ১২৪টি ছয় মেরেছেন তিনি।

১৩৮তম ম্যাচে এসে এই রেকর্ড নিজের দখলে নিলেন রোহিত। চার সেঞ্চুরি এবং ২৮ হাফ সেঞ্চুরিতে ছোট ফরম্যাটের ক্রিকেটে রোহিতের সংগ্রহ ৩ হাজার ৬৭৭ রান। মোট রানের মধ্যে ছক্কা থেকে ১ হাজার ৫৬ রান করেছেন ৩৫ বছর বয়সী ক্রিকেটার।


Categories