“আগর গাছ সহ দুই চোরাই ব্যাবসায়ী আটক”

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০
শ্রীমঙ্গল, মৌলভীবাজার থেকে মোঃ সাইফুল ইসলাম।
মৌলভীবাজার সদর উপজেলার কমলগঞ্জের সংরক্ষিত বনাঞ্চল থেকে আগর গাছ কেটে টুকরো টুকরো করে ব্যাগে করে নিয়ে যাওয়ার সময় বন্যপ্রাণি ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লোকজন দুই আগর ব্যবসায়ীকে আটক করেছে।
৩রা আগস্ট সোমবার বিকাল ৩ টায় কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের বনগাঁও গ্রাম থেকে তাদের আটক করা হয়। আটককৃত দুজন হলেন বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের বটতল গ্রামের মৃত আফতাব আলীর ছেলে আব্দুর রহিম (২৪) ও একই গ্রামের আব্দুল কাদেরের ছেলে জাবেদ আহমেদ (১৮)।
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, বড়লেখা উপজেলা থেকে আসা আগর ব্যবসায়ী আব্দুর রহিম ও জাবেদ আহমেদ ভেড়াছড়া গ্রামের আছদ্দর মিয়া, শমশের মিয়া ও হোসেন আলীর কাছ থেকে টুকরো করা আগর কাঠ ক্রয় করে একটি ব্যাগে ভরে নিয়ে যাচ্ছিলো। এলাকাবাসীর মধ্যে বিষয়টি জানাজানি হলে কমলগঞ্জ থানাকে অবহিত করলে এএসআই সুশেন ঘটনাস্থলে গিয়ে আগর কাঁঠসহ দুই ব্যক্তিকে আটক করে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেনকে অবহিত করেন। পরে লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন এসে ঘটনাস্থলে আগর কাঠের টুকরোসহ আটক দুইজনকে নিয়ে যান।
এ বিষয়ে লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বন আইনে মামলা করা হয়েছে। আটক দুইজনকে গ্রেপ্তার দেখিয়ে মৌলভীবাজার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। তবে আগর বিক্রেতা কাউকে গ্রেপ্তার করা যায়নি। ধারণা করা হচ্ছে সংরক্ষিত বনাঞ্চল থেকে চুরি করে আগর গাছ কেটে টুকরো করে বিক্রি করা হয়েছে।

Categories