“আইসিসির পরবর্তী চেয়ারম্যান হিসেবে বিসিসিআই এখনই কলকাতার মহারাজ সৌরভকে চায় না!”

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

কলকাতার মহারাজ সৌরভ গাঙ্গুলি আইসিসির পরবর্তী চেয়ারম্যান হচ্ছেন-= বেশ কিছুদিন ধরে এমন আলোচনা হচ্ছিল । পিসিবি প্রধান এ পদে লড়ছেন না,  এমন ঘোষণা আসার পর বিষয়টা আরো জোড়াল হয়।  আইসিসির সামনের সভায় মনোনয়নপত্রও জমা দেয়ার কথা ছিল। কিন্তু পিছিয়ে গেছে বলে জানা যাচ্ছে ভারতের সাবেক অধিনায়ক  ও ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমগুলো থেকে।

এজন্য ভারতীয় বোর্ডের সদস্যরাই দায়ী বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। আইসিসির চেয়ারম্যানের পদে টানা দুইজন ভারতীয়কে চাইছে না তারা।

তাদের বক্তব্য, বোর্ড সদস্যরা একজন ভারতীয়র পর পুনরায় আরেকজনকে মেনে নেবে না। এ সম্ভাবনা খুবই কম। বোর্ডের  সকল সদস্যের মধ্যে বোঝাপড়া ছাড়া এটা সম্ভব নয়। এক দিক থেকে এটা বিসিসিআইয়ের জন্য ভালো। বর্তমানে বিসিসিআই কর্মকর্তারা নতুন। আইসিসি যখন পরবর্তী চেয়ারম্যান নিযুক্ত করবে তখন তারা আরও অভিজ্ঞ হয়ে উঠবে।

অবশ্য মনোনয়নপত্র জমা দিলে সৌরভের সম্ভাবনা বেশি থাকতো। ১৭ জন বোর্ড সদস্যের মধ্যে বেশিরভাগ ভোট পেতেন সাবেক এই ব্যাটসম্যান, দাবি সংবাদমাধ্যমগুলোর কারন সৌরভ গাঙ্গুলির বিষয়টি  আকেবারে অন্যরকম।

কলকাতার মহারাজকে ইতোমধ্যে আইসিসির চেয়ারম্যান হিসেবে দেখতে চেয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও ব্যাটসম্যান গ্রায়েম স্মিথ, পাকিস্তানের সাবেক ক্রিকেটার দানিশ কানেরিয়া এবং ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড গাওয়ার। তবে শেষ পর্যন্ত বিসিসিআই সভাপতি পিছিয়ে গেলে সে দৌড়ে এগিয়ে যাবেন ইসিবির (ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড) চেয়ারম্যান কলিন গ্রেভস।