অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার 

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২২

অহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ নওগাঁর ধামইরহাট থানার আমাইতারা বাজার এলাকায় রোববার পূর্বরাত পৌনে ১টার দিকে অভিযান চালিয়ে অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনের অভিযোগে মোঃ জাকারিয়া হাসান রাজু(২৮), মোঃ আশিক আহমেদ (২০), মোঃ তৌহিদ হোসেন (৩০), মোঃ নুর আলম (২০) নামের ৪ যুবককে গ্রেফতার করেছে র‍্যাব।

র‌্যাব-৫ সিপিসি-৩ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান, আর্টিলারি ও সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে জেলার ধামইরহাট থানার উত্তর চকযদু গ্রামের জাহিরুল ইসলামের ছেলে মোঃ জাকারিয়া হাসান রাজু, হাটনগর গ্রামের বেলাল হোসেনের ছেলে মোঃ আশিক আহমেদ, দুর্গাপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে মোঃ তৌহিদ হোসেন, উত্তর দুর্গাপুর গ্রামের আব্দুস সালামের ছেলে মোঃ নুর আলমকে অনলাইনে কাজের ল্যাপটপ ও বিভিন্ন সরঞ্জামাদিসহ গ্রেফতার করা হয়।

র‍্যাব আরও জানায়, গ্রেফতারকৃতরা ডিজিটাল মাধ্যমে বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন করে আসছিল। তারা অবৈধভাবে বিদেশীদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠাতো। এভাবে তারা অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারদের সাথে অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয় এর মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।

এই বিষয়ে তাদের বিরুদ্ধে ধামইরহাট থানায় “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩০/৩৫ ধারায়” মামলা দায়ের করে রোববার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


Categories