অপো নিয়ে এলো থ্রিডি কোয়ার্ড কাড ডিজাইনের স্মার্টফোন

প্রকাশিত: ৮:১৬ পূর্বাহ্ণ, জুলাই ২০, ২০২০

দেশের বাজারে ‘এ’ সিরিজের নতুন স্মার্টফোন এ৯২ এনেছে চীনা মোবাইল ব্র্যান্ড অপো। অপো ‘এ’ সিরিজের স্মার্টফোনটিতে রয়েছে পাঞ্চহোল ডিসপ্লে এবং সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটিতে ব্যবহার করা হয়েছে থ্রিডি কোয়াড কার্ভ ডিজাইন।

অপোর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ফোনটিতে ১০৮০ পিক্সেলের এফএইচডি+ ডিসপ্লেতে আছে বিশেষ আই কেয়ার মোড, যা অ্যাম্বিয়েন্সের ওপর ভিত্তি করে স্বয়ংক্রিয়ভাবে স্ক্রিনের আলো সামঞ্জস্য করবে। অপো এ৯২ স্মার্টফোনটির পেছনে ৪৮ মেগাপিক্সেলের এআই কোয়াড ক্যামেরা সেটআপে আছে একটি ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭) প্রধান সেন্সর, ৮ মেগাপিক্সেল ১১৯ ডিগ্রি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও দুটি পোর্ট্রেট স্টাইল লেন্স। প্রতি সেকেন্ডে ১২০ ফ্রেমে স্লো মোশন ভিডিও করার সুবিধা ছাড়াও ক্যামেরাটি ৪কে ভিডিও রেকর্ডিংও সমর্থন করে। ওয়াইড অ্যাঙ্গেলে অনন্য সব সেলফি তোলার জন্য ১৬ মেগাপিক্সেলের (এফ/২.০) পাঞ্চ হোল ক্যামেরায় থাকছে অপোর উন্নত এআই বিউটিফিকেশন, সিন সিলেকশন।

অপো এ৯২ তে আছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। এতে কোয়ালকমের ১১ ন্যানোমিটারের স্নাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং 8 গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‌্যাম, গিগাবাইট ইউএফএস ২.১ ইন্টারনাল স্টোরেজ ও পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটি কেনা যাবে ২২ হাজার ৯৯০ টাকায়।


Categories