“অনেক লোভনীয় প্রস্তাব হওয়া সত্ত্বেও ভেবে-চিন্তেই না করে দিলেন তামিম”

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২০

ধীরে ধীরে মাঠে ফিরতে শুরু করেছে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট। ইতোমধ্যে ইংল্যান্ড ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার একটি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ সফলভাবে সম্পন্ন হয়েছে। সেই ধারাবাহিকতায় আগামী ১৮ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে জনপ্রিয় টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)।

তামিম ইকবাল

 

আসরটিতে অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজিরা এই মুহূর্তে নিজেদের পছন্দের খেলোয়াড়দের দলে ভেড়াতে ব্যস্ত সময় কাটাচ্ছেন। বিশেষ করে, আন্তর্জাতিক ক্রিকেটারদের দলে ভেড়াতে চেষ্টা করছে তারা। করোনার কারণে দিচ্ছে অনেক লোভনীয় প্রস্তাব। বাংলাদেশ জাতীয় দলের ওডিআই অধিনায়ক ও দেশসেরা ওপেনার তামিম ইকবালকেও তেমনি একটি প্রস্তাব দেয়া হয়েছে।

কিন্তু প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছেন তিনি। ওই ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে তামিমের সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগ করা হয়েছিল। সিপিএলের এই আসরে খেলার জন্য তামিমকে ৯০ হাজার মার্কিন ডলারের প্রস্তাব দেয়া হয়। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৬ লাখ টাকা। আজ বুধবার সেই লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

এ বিষয়ে দেশসেরা ওপেনার গণমাধ্যমকে বলেন, এই মুহূর্তে সেখানে গিয়ে খেলা সম্ভব নয়। তবে প্রস্তাবটি বেশ আকর্ষণীয় ছিল। গত তিন চারদিন ধরেই তাদের সঙ্গে কথা হচ্ছিল। ‘না’ করার আগে অনেক কিছু ভাবনায় রাখতে হয়েছে আমাকে। সব কিছু ভেবে-চিন্তে শেষ পর্যন্ত আজ ‘না’ করে দিয়েছি।

তিনি বলেন, বাংলাদেশে করোনা পরিস্থিতি এখন ভালো নয়। এখন বাইরে খেলতে যাওয়ার পর যদি পরিবারের কেউ ভাইরাসটিতে আক্রান্ত হয়, তাহলে তখন আবার দ্রুত দেশে ফিরে আসা কঠিন হবে। কারণ পুরো বিশ্বে বিমান যোগাযোগ এখনো স্বাভাবিক হয়নি। তাছাড়া ঈদের পর ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। সব কিছু মিলিয়ে না যাওয়াটাই উত্তম।