“অধিনায়কত্ব ছাড়ার মত হয়ত অবসর নেয়ার ক্ষেত্রেও চমক দেখাবেন ধোনি!”

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০

ভারতীয় ক্রিকেটে কিংবদন্তী খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনি। ২০১৯ বিশ্বকাপের পর থেকেই দেশটির জাতীয় দলের বাইরে বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। এর মধ্যেই বোর্ডের চুক্তি থেকে বাদ পড়েছেন ধোনি। তাই স্বাভাবিকভাবেই ঘুরপাক খাচ্ছে তার অবসরের জল্পনাও।

তবে আইপিএল’কে কেন্দ্র করে মাঠে ফেরার কথা ছিলো ধোনির। কিন্তু করোনার কারণে সেই পরিকল্পনায় নেই আশার আলো। মহামারীর কারণে ধোনির কেরিয়ারের অনিশ্চয়তা বাড়ছে। একবছর ক্রিকেট ছাড়া থাকলেও অবসর কোনও পরিকল্পনা নেই তার। সংবাদসংস্থা পিটিআই’কে এমন কথাই বলেছেন ধোনির ম্যানেজার ও ছোটবেলার বন্ধু মিহির দিবাকর।

এ বিষয়ে মিহির দিবাকর বলেন, ‘বন্ধু হিসেবে আমরা ক্রিকেট নিয়ে খুব একটা কথা বলি না। তবে ওকে দেখে যতটা বুঝি অবসর নিয়ে ওর তেমন কোনো ভাবনা এখন নেই। আইপিএল খেলতে ও দৃঢ়প্রতিজ্ঞ। এই মেগা টুর্নামেন্টে মাঠে নামার জন্য ধোনি কিন্তু অনুশীলন শুরু করে দিয়েছিল। চেন্নাইয়ের প্রস্তুতি শিবিরে যোগ দিয়েছিল। এখনও নিজের ফার্ম হাউসে ফিটনেস ট্রেনিং কিন্তু চালিয়ে যাচ্ছেন। লকডাউন উঠলেই আবার অনুশীলন শুরু করবে ধোনি।’

এদিকে ধোনি ঘনিষ্ঠরা জানান, ধোনি কবে অবসর নেবেন সেটা একমাত্র তিনিই জানেন। এই ব্যাপারে তার স্ত্রী সাক্ষীও বুঝতে পারবেন না। এর আগে অধিনায়কত্ব ছাড়ার আগেও বিষয়টি কেউ বুঝতে পারেনি। হঠাৎ করেই তিনি জানান, ক্যাপ্টেনের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন। এবারও কি তেমন কিছু হবে?